নীড় পাতা » বান্দরবান » তাবলিগ থেকে ফিরে করোনা আক্রান্ত নাইক্ষ্যংছড়ির বৃদ্ধ

পাহাড়ে প্রথম করোনা রোগী শনাক্ত, ঘুমধুম লকডাউন

তাবলিগ থেকে ফিরে করোনা আক্রান্ত নাইক্ষ্যংছড়ির বৃদ্ধ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় এক বৃদ্ধ করোনা আক্রান্ত হয়েছেন। সম্প্রতি তিনি নারায়নগঞ্জ থেকে তাবলিগ জামাত শেষে ফিরেছেন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে করোনা আক্রান্ত ৫৯ বছর বয়সী এই বৃদ্ধই পার্বত্য চট্টগ্রামে সর্বপ্রথম করোনা আক্রান্ত ব্যক্তি। তবে এখনো পর্যন্ত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ছাড়া রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় করোনা রোগী শনাক্ত হয়নি। অবশ্য এর আগে রাঙামাটির লংগদুর এক বাসিন্দা পেশায় ট্রাকচালক হবিগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে সেখানেই চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন জানিয়েছে, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোনোর পাড়া এলাকার এক বাসিন্দার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো রিপোর্ট পজেটিভ আসে। গত বুধবার কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো নাইক্ষ্যংছড়ি উপজেলার দু’টি নমুনার মধ্যে একটি পজেটিভ এসেছে।

এদিকে রিপোর্ট পজেটিভ আসার পর নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, প্রশাসন এবং পুলিশ আক্রান্ত ব্যক্তির এলাকা পরিদর্শন করেছেন। আক্রান্ত বৃদ্ধ কয়েকদিন আগে নারায়নগঞ্জ থেকে তাবলিগ জামাত থেকে ফিরেছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাফর মো. সলিম বলেন, করোনা শনাক্ত ব্যক্তির পরিবারের আর কারো নমুনা সংগ্রহ করা হয়নি। আক্রান্ত রোগীকে নিজের বাড়িতে আলাদা একটি কক্ষে আইসোলেশনে রাখা হয়েছে। পরিবারের অন্যকারো লক্ষণ দেখা গেলে নমুনা সংগ্রহ করে টেস্ট করানো হবে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি জানিয়েছেন, ঘুমধুম ইউনিয়নটি সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। শনাক্ত হওয়ার রোগীর বাড়ি’সহ আশপাশের কয়েকটি বাড়িও লকডাউন করা হয়েছে। কক্সবাজার এবং মিয়ানমার সীমান্তবর্তী হওয়ায় ইউনিয়নটি বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। বাড়তি সতর্কতা এবং বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বান্দরবান জেলা সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, জেলার সাতটি উপজেলা থেকে বুধবার পর্যন্ত ১১৫টি নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য চট্টগ্রাম এবং কক্সবাজার মেডিক্যালে পাঠানো হয়েছে। তারমধ্যে বৃহস্পতিবার একটি নমুনা পজেটিভ এসেছে। আর ১১০টি নেগেটিভ এসেছে।

বাকি চারটি রিপোর্ট সন্ধ্যায় পাওয়া যাবে বলে জানিয়েছেন জেলার এই শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্রোহী রফিকের দুর্গে নৌকার নির্মলেন্দুর জয়

খাগড়াছড়িতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর দুর্গে জয় পেলেন নৌকার প্রার্থী। খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ও …

Leave a Reply