নীড় পাতা » ব্রেকিং » তবলছড়ির মৃত্যুফাঁদ !

তবলছড়ির মৃত্যুফাঁদ !

bridge-01পর্যটন এলাকার যোগাযোগের একমাত্র সড়কের এখন বেহাল অবস্থা। রাঙামাটির কোতয়ালী থানা, স্কুলসহ অনেক সরকারি অফিস রয়েছে তবলছড়িতে যেখানে যেতে অবশ্যই তবলছড়ি রাস্তা ব্যবহার করতে হয়। তবলছড়ি সড়কের কালীবাড়ির সামনে সেতু নির্মাণের কারণে বিকল্প সড়কটি এখন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন ছোট খাটো দুর্ঘটনা ঘটে থাকে। একটু বৃষ্টি পড়লেই খুবই বিপদজনক হয়ে পড়ছে রাস্তাটি। যেকোনও সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করা হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, বেহাল এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে শতশত গাড়ি চলাচল করছে। সড়কটি কিছু অংশ কংক্রিটের সিসি ঢালাই দিয়ে অনেক দিন আগের তৈরি করা। সড়কে দেখা যায় সিসি ঢালাইয়ের কংক্রিট উঠে গিয়ে সেখান থেকে রড বের হয়ে গেছে। যা রাস্তার ওপর রড বের হয়ে থাকায় ঝুঁকি আরো বেড়ে গেছে। মোটর সাইকেল ও ছোট টেক্সি চলাচলের সময় গাড়িতে রড ঢুকে যায়। সড়কের অবশিষ্ট অংশ হ্রদের মাঝখানে মাটি ফেলে হ্রদ ভরাট করে ইট দিয়ে সাময়িক সড়ক নির্মাণ করা হয়েছে। কিন্তু বাঁধের দু’পাশে তেমন কোনো প্রোটেকশন না দেওয়ায় রাস্তাটি আস্তে আস্তে ঢেবে যাচ্ছে। যা দু’একদিনের বৃষ্টিপাতে সড়কটিও যান চলাচলের অনুপযুক্ত হয়ে যেতে পারে। সড়কে মাঝে মাঝে বালু ফেলে চলাচল উপযোগী করার চেষ্টা করে যাচ্ছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

এ বিষয়ে তবলছড়ি ব্যবসায়ী আশীষ দাশগুপ্ত বলেন, এ সড়কটি খুবই বিপদজনক হয়ে উঠায় যে কোনও সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। সেতুর বিকল্প হিসেবে যেহেতু রাস্তাটি ব্যবহার করা হচ্ছে, অন্তত আপদকালীন সময়ে যাতে নিরাপদে এলাকাবাসী চলাচল করতে পারে সেজন্য রাস্তাটি কিছুটা সংস্কারের দিকে নজর দেওয়া উচিত।

৪নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান বাবু বলেন, রাস্তাটির যা অবস্থা বর্ষা আসলে কি যে বিপদ অপেক্ষা করছে তা বুঝতে পারছি না। রাস্তাটি যত দ্রুত সংস্কার করে ব্যবহার উপযোগী করা যায় তাই মঙ্গল।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply