নীড় পাতা » খাগড়াছড়ি » তথ্য অধিকার আইন নতুন দুয়ার খুলে দিয়েছে

তথ্য অধিকার আইন নতুন দুয়ার খুলে দিয়েছে

03-12সরকার জনগনের চোখ-কান খুলে দিতেই তথ্য অধিকার আইন পাশ করেছে উল্লেখ করে জাতীয় তথ্য কমিশনের সচিব মো: রফিকুজ্জামান বলেন, তথ্য অধিকার আইন সোনার বাংলা গড়ার নতুন দুয়ার খুলে দিয়েছে। তথ্য অধিকার অইন তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করেছে। জনগণের তথ্য পাওয়া বা জানার অধিকার সংবিধান স্বীকৃত বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, জনগণের ক্ষমতায়ন এবং প্রশাসনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে স্বত:স্ফুর্ত তথ্য প্রকাশ একটি গুরুত্বপূর্ন মাধ্যম।

শনিবার খাগড়াছড়ির মাটিরাঙ্গায় উপজেলা পর্যায়ে তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক দিনব্যাপী কর্মশালার উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান‘র সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত দিনব্যাপী এ কর্মশালায় জাতীয় তথ্য কমিশনের পরিচালক (প্রশাসন) মো: মহিবুল হোসেইন (যুগ্মসচিব) বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান প্রত্যেকটি সরকারী-বেসরকারী দপ্তর ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে একজন করে তথ্য কর্মকর্তা নিয়োগ দিয়ে জনগনের তথ্যপ্রাপ্তি নিশ্চিত করাসহ সর্বক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করার আহবান জানান।

দিনব্যাপী এ কর্মশালায় মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক, এনজিও কর্মী ও ইউনিয়ন পরিষদ সচিবগণ অংশগ্রহণ করেন।

Micro Web Technology

আরো দেখুন

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা হলেন দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা হয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী …

Leave a Reply