নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ঢাকার পথে উষাতন ও আওয়ামী লীগ নেতারা !

ঢাকার পথে উষাতন ও আওয়ামী লীগ নেতারা !

DSCF0007দশম জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণার দুদিন পরেই ভিন্ন ভিন্ন উদ্দেশ্যে ঢাকার পথে রওয়ানা হয়েছে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার ও বিজিত দীপংকর তালুকদারের দল আওয়ামী লীগের নেতাকর্মীরা। দীপংকর তালুকদার নিজে মঙ্গলবার বিকেলে ঢাকায় গেছেন।

বুধবার বিকেলেই ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন নব নির্বাচিত সংসদ সদস্য উষাতন তালুকদার। দুপুরে নতুন সংসদ সদস্যদের গেজেট প্রকাশের পর শপথ নেয়ার জন্যই ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন তিনি। শপথ গ্রহণের উদ্দেশ্যে ঢাকায় রওনা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সংসদ সদস্য উষাতন তালুকদার । তবে শপথ গ্রহণের জন্য ঢাকায় অবস্থানকালে পার্বত্য চট্টগ্রাম সম্পর্কে আওয়ামী লীগের বর্তমান দৃষ্টিভঙ্গি ও আসন্ন ‍পুনর্গঠিত সরকার সম্পর্কে ধারণা নেয়ার চেষ্টা করবেন তিনি, এমনটা জানালেন তার ঘনিষ্ঠ একটি সূত্র।

এদিকে বুধবার বিকেলে রাঙামাটি থেকে ভাড়া করা একটি বাসে করে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের প্রায় ৪০ জন নেতাকর্মী ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন। জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন উপজেলার বেশ কয়েকজন সিনিয়র নেতা,ছাত্রলীগ যুবলীগ শ্রমিকলীগ সহ সহযোগি সংগঠনগুলোর গুরুত্বপূর্ণ নেতারা এই তালিকায় আছেন বলে জানিয়েছে একাধিক দায়িত্বশীল ও বিশ্বস্তসূত্র। রাঙামাটি থেকে বাসে রওনা হওয়া নেতারা চট্টগ্রাম থেকে ট্রেনের রিজার্ভ বগিতেই ঢাকা যাবেন বলে নিশ্চিত করেছে সূত্রগুলো।

জানা গেছে,দশম জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য প্রতিমন্ত্রীর পরাজয়ের কারণ দলীয় প্রধান ও শীর্ষ নেতাদের ব্যাখ্যা করা,দীপংকর তালুকদারকে নতুন মন্ত্রীসভার টেকনোক্রেট কোটায় ‘পার্বত্য মন্ত্রনালয়ের দায়িত্ব দেয়া,পুনর্গঠিত জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য নিয়োগের সুপারিশ ও পার্বত্য এলাকায় নির্বাচন পরবর্তী কৌশল সম্পর্কে দিকনির্দেশনা নিতেই ঢাকায় যাচ্ছেন দলটির নেতাকর্মীরা।

প্রসঙ্গত,পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারই সর্বদলীয় মন্ত্রীসভার একমাত্র মন্ত্রী যিনি এবারের দশম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হয়েছেন। ফলে পার্বত্য চট্টগ্রামের আওয়ামী রাজনীতির গুরুত্বপূর্ণ এই নেতার ভাগ্য নির্ধারনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত পদক্ষেপই এই মুহুর্তে সবচে বেশি কার্যকর হবে বলে ধারণা দলটির নেতাকর্মীদের।

উল্লেখ্য,দশম জাতীয় সংসদেরর ৩০০ টি আসনের মধ্যে ১৫৩ জন বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন,১৩৯ জন ভোটে নির্বাচিত হয়েছেন,বাকী ৮ টি আসনে পুননির্বাচন অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি। এবারের দশম সংসদে আওয়ামী লীগ এ পর্যন্ত ২৩১ টি আসনে,জাতীয়পার্টি ৩৩ টি আসনে,ওয়ার্কার্স পার্টি ৬টি আসনে,স্বতন্ত্র প্রার্থী ১৪ টি আসনে এবং তরিকত ফেডারেশন,বিএনপি ও জেপি ১ করে আসন পেয়েছে। নির্বাচনের গেজেট প্রকাশের ৩ দিনের মধ্যেই সংসদ সদস্যদের শপথ গ্রহণের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply