ডিসির আশ্বাসে অবরোধ প্রত্যাহার

Bandarban-Dc-Mitting-PiCজেলা প্রশাসকের আশ্বাসে বান্দরবানে অভ্যন্তরিণ ৫টি রুটে ডাকা অনির্দিষ্টকালর পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার দুপুরে একটায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আয়োজিত জরুরি সভায় বান্দরবান পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি ও সদর উপজেলা আব্দুল কুদ্দুছ প্রত্যাহারের এই ঘোষণা দেন।

জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান ও কেএসমং মারমা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম, পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত কান্তি দাশ ঝুন্টু, জেএসএস জেলা সভাপতি উছোমং মারমা, শ্রমিক ঐক্য পরিষদের নেতা মোজাম্মেল হক বাহাদুর, নূরুল আলমসহ পরিবহন মালিক-শ্রমিক ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী বলেন, দুর্ঘটনা অনাকাক্সিক্ষত একটি ঘটনা। তবে দুর্ঘটনার কারণে গাড়ি ভাঙচুর এবং শ্রমিক নির্যাতন কোনো ভাবেই মেনে নেয়া যায় না। আগামীতে গাড়ি ভাঙচুর এবং শ্রমিকদের মারধর করা হলে দ্রুত বিচার আইনে মামলা করে হামলাকারীদের শাস্তি নিশ্চিত করা হবে। যানবাহন এবং শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে ধর্মঘট প্রত্যাহারের আহবান জানান।

বান্দরবান পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি আব্দুল কুদ্দুছ বলেন, জেলা প্রশাসকের আশ্বাসে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১৯ মে রোয়াংছড়িতে জেএসএস সমর্থিত লোকজনেরা ৪টি গাড়ি ভাঙচুর, ২ জন শ্রমিকদের মারধর করে। এর প্রতিবাদে ২ মে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ২৪ মে থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেন পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের নেতারা।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply