নীড় পাতা » ব্রেকিং » ‘ডিজিটাল বাংলাদেশে বাংলার নারীরাও এগিয়ে যাচ্ছে’

রাঙামাটিতে নারী উদ্যোক্তা নিয়ে উই’র সভায় দীপংকর তালুকদার এমপি

‘ডিজিটাল বাংলাদেশে বাংলার নারীরাও এগিয়ে যাচ্ছে’

অনলাইনে নারী উদ্যোক্তাদের আরো সামনে দিকে এগিয়ে নেয়ার লক্ষ্যে উইমেন্স এন্ড ই-কর্মার্স(উই) এর উদ্যোগে রাঙামাটিতে এক সভা অনুষ্ঠিত হয়। বুধবার বিকেলে রাঙামাটির আশিকা সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। এতে উপস্থিত ছিলেন উই’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, উপদেষ্টা জাহানুর কবির সাকিব, পরিচালক শেখ লিমা ও এসএস হ্যান্ডিক্রাফটস’র সত্ত্বাধিকারী শিরিন সুলতানা।

সভায় দীপংকর তালুকদার বলেন, করোনাকালীন সময়ে ই-কমার্স ব্যবসা দেশের অর্থনীতিতে বড় একটি ভূমিকা রেখেছে। নারীরাও আজ ঘরে বসে না থেকে ই-কমার্স ব্যবসার মাধ্যমে পুরো পৃথিবীর সাথে সংযোগ হওয়ার সুযোগ পাচ্ছে। ডিজিটাল বাংলাদেশে বাংলার নারীরাও এগিয়ে যাচ্ছে। অনলাইনে নারী উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। ভবিষ্যতে এই খাতের উন্নয়নে সরকারের আরো পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

উই’র প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, আমরা এই ফোরামের মাধ্যমে নারী উদ্যোক্তাদের আরো দক্ষ করে গড়ে তোলার জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করবো। ‘উই’ প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে দেশীয় পণ্যকে প্রমোট করে যাচ্ছে। ফলে আপনারা চাইলেই শীতলপাটি, নকশীকাঁথা ও বিভিন্ন তাঁত পণ্য এখানে পাবেন। আমার আমাদের দেশকে এগিয়ে নিতে চাই। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস দিনে দিনে বৃহৎ থেকে বৃহত্তর হচ্ছে।

সভায় অর্ধশতাধিক নারী উদ্যোক্তা অংশ নেয়।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply