নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ডলুছড়ি খালে সেতু না থাকায় দূর্ভোগ

ডলুছড়ি খালে সেতু না থাকায় দূর্ভোগ

KAPTAI-2কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের ডলুছড়ি গ্রামে ডলুছড়ি খালের উপর সেতু না থাকায় চলাচলে স্থানীয় জনগণকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। নারী পুরুষ শিশুকিশোর অনেক কষ্টে দৈনন্দিন কাজে বাঁশের সাঁকোর উপর দিয়ে খাল পার হচ্ছেন বলে জানা গেছে। গ্রামের জনগণ জানান আমাদের এলাকার মানুষ আরো বেশি শিক্ষিত হতে পারতো এবং স্থানীয় উন্নয়নও আরো বেশি হবার সুযোগ ছিল। কিন্তু ডলুছড়ি খালের উপর নির্মিত বাঁশের সাঁকো এই এলাকার শিক্ষার্থীদের সামনে এগিয়ে যেতে দিচ্ছেনা। তারা বলেন ডলুছড়ি এলাকায় বিভিন্ন ধরনের কৃষিপণ্য বিপুল পরিমাণে উৎপন্ন হয়। কিন্তু ডলুছড়ি খালের উপর পাকা সেতু না থাকায় উৎপাদিত পণ্য সহজে বাজারজাত করা যাচ্ছেনা।
সরেজমিন পরিদর্শনে দেখা গেছে ডলুছড়ি খালের উপর দীর্ঘ নড়বড়ে বাঁশের সাঁকো দিয়ে শিশুসহ স্থানীয়রা যাতায়াত করছে। সাঁকোর উপর দিয়ে যাতায়াত করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়ায় অনেকে ভয়ে যাতায়াত করতে সাহস পাচ্ছেননা।
স্থানীয় হেডম্যান সুইচাপ্রু মারমা, তুষার কারবারী ও মংপ্রু মারমা বলেন, এলাকায় কেউ মারা গেলে লাশ সমাহিত করতে কবরস্থানে বা শ্মশানে নিতে ডলুছড়ি খালের উপর দিয়ে পারাপার করতে হয়। কিন্তু লাশ নিয়ে কোনভাবেই সাঁকো পর হওয়া সম্ভব হয়না। তখন সবাইকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।
তিনি বলেন, স্থানীয় জনগণ চাঁদা তুলে খালের উপর বাঁশের সাঁকো বসায়। কিন্তু তিন থেকে ৪ মাসের বেশি সাঁকো টিকেনা।
জনস্বার্থে ডলুছড়ি খালের উপর অতি দ্রুত একটি পাকা সেতু নির্মাণের ব্যবস্থা করতে এলাকার সর্বস্তরের জনগণ উপজেলা প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

‘পুলিশ পরিচয়ে’ অপহরণের পর মুক্তিপণে মিলল ছাড় !

সাদা পোষাকে পুলিশ পরিচয়ে একজন নির্মাণ শ্রমিককে অপহরণের পর মুক্তিপণের বিনিময়ে ছেড়ে দেয়ার ঘটনা ঘটেছে …

Leave a Reply