নীড় পাতা » বান্দরবান » ডন বস্কো উচ্চ বিদ্যালয়ে সূবর্ণজয়ন্তী উৎসব ২৫ নভেম্বর

ডন বস্কো উচ্চ বিদ্যালয়ে সূবর্ণজয়ন্তী উৎসব ২৫ নভেম্বর

Bandarban-Press-PiCবান্দরবানে ডনবস্কো উচ্চ বিদ্যালয়ে সূবর্ণজয়ন্তী উৎসবের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। শনিবার দুপুরে বান্দরবান প্রেসক্লাবে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক ম্যক্যচিং চৌধুরী এই ঘোষণা দেন। এসময় অন্যান্যদের মধ্যে ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিলভে স্টার মৃধা, প্রাত্তন ছাত্র জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক লক্ষি পদ দাশ, প্রেসক্লাবের সাবেক সেক্রেটারী আমিনুল ইসলাম বাচ্চু, সাবেক ইউপি চেয়ারম্যান ক্যহ্লাউ মারমা বক্তব্য রাখেন।

পার্বত্য বান্দরবানের বঞ্চিত অবহেলিত ছেলে-মেয়েদের মধ্যে জ্ঞানের আলো ছড়াতে ১৯৫৮ সালে ডনবস্কো প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে ১৯৭২ সালে স্কুলটি অষ্টম শ্রেণী এবং ১৯৭৪ সালে ডনবস্কো উচ্চ বিদ্যালয়টি এসএসসি’তে রূপান্তরিত হয়। বিদ্যালয়ে বর্তমানে ৬৮৫ জন পাহাড়ী-বাঙ্গালী শিক্ষার্থী অধ্যয়নরত এবং ১৭ জন শিক্ষক কর্মরত রয়েছে।

ডন বস্কো উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিলভে স্টার মৃধা বলেন, দেরিতে হলেও সূবর্ণ জয়ন্তী আয়োজন বিদ্যালয়ের প্রাত্তন শিক্ষার্থী এবং শিক্ষকদের একটি মিলন মেলায় পরিণত হবে। আগামী ২৫ নভেম্বর বিদ্যালয় মাঠে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষা মন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। বিশেষ অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’সহ বিদ্যালয়ের প্রাত্তন শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

উদযাপন পরিষদের সদস্য সচিব লক্ষিপদ দাশ জানান, সুবর্ণ জয়ন্তী উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করা হবে। আগামী ২৫ নভেম্বর সকালে স্থানীয় রাজারমাঠ থেকে র‌্যালী এবং পরবর্তীতে স্কুল মাঠে ক্রীড়া, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রাত্তন শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সমাজে বিভিন্ন পর্যায়ে যারা কৃতিত্বে স্বাক্ষর রেখেছেন তাদের গুনীজন সংবর্ধনা দেয়া হবে। অনুষ্ঠানে যোগদিতে শিক্ষা মন্ত্রী ২৪ নভেম্বর বিকালে বান্দরবান আসবেন। সন্ধ্যায় পার্বত্য জেলা পরিষদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply