নীড় পাতা » খাগড়াছড়ি » ‘ঠিকাদারি’ নিয়ে সংঘাতে খাগড়াছড়ি বিএনপি,আহত ৭

‘ঠিকাদারি’ নিয়ে সংঘাতে খাগড়াছড়ি বিএনপি,আহত ৭

DSC00002সরকার বিরোধী আন্দোলনের তোড়েও ঠিকই ঠিকাদারি কাজ নিয়ে বিরোধে জড়িয়ে পড়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি। বুধবার খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে দরপত্র জমাদান নিয়ে বিএনপি দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় দলের ৭ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে বিপুলসংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে। জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া ও কেন্দ্রীয় নেতা সমীরন দেওয়ানের সমর্থকদের মধ্যে এই বিরোধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয় ঠিকাদাররা।

যুবদলের কেন্দ্রীয় নেতা বাতায়ন দেওয়ান অভিযোগ করেছেন, দুপুরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে টেন্ডার জমা দিতে গেলে ওয়াদুদ ভূইঁয়া সমর্থিত সদর উপজেলা বিএনপির সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিতের নেতৃত্বে একদল ক্যাডার আমাদের টেন্ডার জমা দিতে বাধা দেয়। বাধা না মানায় তারা আমাদের উপর হামলা চালায়।

জেলা মহিলা দলের সভানেত্রী তন্দ্রা চাকমা বলেন ওয়াদুদ ভূইঁয়ার লোকেরা জেলা পরিষদের টেন্ডার বাক্স ঘিরে রাখে। এই কারণে সাধারণ ঠিকাদার এবং সমীরণ দেওয়ান গ্রুপের ঠিকাদারদের টেন্ডার জমা দিতে বাধা প্রদান করে। এসময় তাদের হামলায় বেশ কয়েকজন ঠিকাদার আহত হয়।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন সদর উপজেলা বিএনপির সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত। তিনি বলেন, বিএনপি দুই গ্রুপ নয়, এটি মূলত ঠিকাদার দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে।

পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান চাইথোঅং মারমা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সংকট নিরসনের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, এর আগে পার্বত্য জেলা পরিষদের কাজের ভাগবাটোয়ারা নিয়ে খাগড়াছড়ি পৌরসভা ও একটি কমিউনিটি সেন্টারে কয়েকদফায় বৈঠক অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি ঠিকাদার কল্যাণ সমিতি ও খাগড়াছড়ি উপজাতীয় ঠিকাদার সমিতির মধ্যস্থতায় আওয়ামলীগ ও বিএনপির নেতৃস্থানীয় ঠিকাদারদের সাথে সমঝোতা হয়। বৈঠকগুলোতে সিদ্ধান্ত অনুযায়ী ক্ষমতাসীন দলের ২০ ভাগ, ওয়াদুদ ভূইঁয়া সমর্থিত বিএনপি ২০ ভাগ করে কাজের ভাগবাটোয়ারা হয়। বাকী অংশ দুটি ঠিকাদার সমিতি ভাগ করে নেয়। কিন্তু ওয়াদুদ অংশ এই ভাগ পেলেও সমীরণ দেওয়ানের ঠিকাদারেরা এই ভাগ থেকে বঞ্চিত হয়। ফলে সমীরণ দেওয়ানের ঠিকাদারেরা দরপত্র জমাদিতে গেলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

Micro Web Technology

আরো দেখুন

খাগড়াছড়িতে সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

খাগড়াছড়িতে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকের কার্যালয়ের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার সকালে জেলা …

Leave a Reply