নীড় পাতা » খেলার মাঠ » ট্রাইবেকারে জিতেও ‘অনিয়ম’ এর শাস্তি পেয়ে বিদায় নানিয়ারচরের,সেমিতে কাউখালি

ট্রাইবেকারে জিতেও ‘অনিয়ম’ এর শাস্তি পেয়ে বিদায় নানিয়ারচরের,সেমিতে কাউখালি

pic-02রাঙামাটি জেলা প্রশাসক গোল্ডকাপের রবিবারের খেলায় মুখোমুখি হয়েছিলো কাউখালি এবং নানিয়ারচর উপজেলা। খেলায় ট্রাইবেকারে ৫-৪ গোলে বিজয়ীও হয়েছিলো তারা। কিন্তু প্রতিযোগিতকার নিয়ম ভঙ্গ করে বাইরের খেলোয়াড় খেলানোর অভিযোগে কাউখালির অভিযোগের ভিত্তিতে খেলাশেষে ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তে বিজয়ী ঘোষণা করা হয় খেলায় পরাজিত কাউখালি উপজেলাকেই।  নানিয়ারচর উপজেলার বিরুদ্ধে নিয়ম ভঙ্গ করে খাগড়াছড়ি এবং বাঘাইছড়ির খেলোয়াড় খেলানোর অভিযোগ করে প্রতিপক্ষ কাউখালি। এই অভিযোগের ভিত্তিতেই পদক্ষেপ নেয় কমিটি। ফলে আইনের বেড়াজালে পড়ে খেলার মাঠে বিজয়ী নানিয়ারচর প্রতিযোগিতা থেকেই বাদ পড়ল।

এর আগে খেলার প্রথমার্ধের ৩০ মিনিটের সময় গোল করে এগিয়ে যায় কাউখালি। কিন্তু দ্বিতীয়ার্ধেই দুই মিনিটেই গোল করে খেলায় সমতা আনে নানিয়ারচর। নির্ধারত সময়ের খেলা ১-১ গোলে ড্র থাকায় নিয়মানুযায়ী ট্রাইবেকারে গড়ায় খেলা। পাঁচটি করে শটে উভয় দল ৩ টি গোল করায় সেখানে ফলাফল দাঁড়ায় ৩-৩ । এরপর আরো দুইটি করে শট করার সুযোগ পায় দুই দল। এতে নানিয়ারচর ঠিকই দুটি গোল করলেও কাউখালি গোল করে একটি। ফলে শেষ পর্যন্ত ৫-৪ গোলে পরাজিত হয়ে প্রতিযোগিতা থেকে দৃশ্যতঃ বিদায় নেয় প্রথম রাউন্ডে ওয়াকওভার পেয়ে দ্বিতীয় রাউন্ডে আসা কাউখালি উপজেলা দল। তখন কে জানতো মাঠের খেলার বাইরেও চলছে তাদের প্রতিপক্ষ নানিয়ারচরের অনিয়মের ময়না তদন্ত। আর সেই তদন্তে নিজেদের করা অনিয়মের দায় নিয়েই প্রতিযোগিতা থেকে শেষ পর্যন্ত বিদায় নিলো বিজয়ী নানিয়ারচর।  প্রথম ম্যাচে জুরাছড়িকে ২-১ গোলে পরাজিত করে দ্বিতীয় রাউন্ডে আসে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ এর স্মৃতিবিজড়িত নানিয়ারচর উপজেলা। দ্বিতীয় রাউন্ডে মাঠের খেলায় জয়ী এই দলটি অনিয়মে জড়িয়ে যেনো বীরশ্রেষ্ঠ রউফ এর সম্মানকেই অমর্যাদা করলো।

সোমবার বিকেলে একই মাঠে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে প্রতিযোগিতার অন্যতম দুই ফেভারিট দল রাঙামাটি সদর ও কাপ্তাই উপজেলা। এই দুই দলের খেলাকে ‘অঘোষিত ফাইনাল’ হিসেবেই বিবেচনা করছেন ফুটবল বোদ্ধারা।  প্রত্যাশা করা হচ্ছে জমটমাট ফুটবল লড়াইয়ের।

Micro Web Technology

আরো দেখুন

সাপছড়িতে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

ইউনিয়ন পর্যায়ে ফুটবল অনুশীলনে যুব সমাজকে সম্পৃক্ত করে জাতীয় মানের খেলোয়াড় তৈরির প্রয়াসে রাঙামাটি সদর …

Leave a Reply