নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » টিআইবি ও সনাকের স্বাস্থ্য সেবা বিষয়ক যৌথ সভা

টিআইবি ও সনাকের স্বাস্থ্য সেবা বিষয়ক যৌথ সভা

TIBসচেতন নাগরিক কমিটির (সনাক) আয়োজনে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর সহযোগিতায় রাঙামাটি জেনারেল হাসপাতালের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে হাসপাতালের সেবাগ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় মুক্ত আলোচনায় উপস্থিত অংশগ্রহণকারীবৃন্দ হাসপাতাল কর্তৃপক্ষের নিকট প্রশ্নোত্তরের মাধ্যমে হাসপাতালের সেবা সম্পর্কিত সমস্যাসমূহ উপস্থাপন করেন পাশাপাশি সেবার মানোন্নয়নে তাদের মতামত ব্যক্ত করেন।

মুক্ত আলোচনায় অংশগ্রহণকারীবৃন্দ এম্বুলেন্সের অপর্যাপ্ততা, কেবিন সমস্যা, গাইনি ওয়ার্ডের টয়লেটসহ পরিস্কার পরিচ্ছন্নতার অভাব, রক্ত সংগ্রহের পর সংরক্ষণ এবং গরীব রোগীদের চিকিৎসার ক্ষেত্রে হাসপাতালের সহায়তা প্রদান সম্পর্কিত প্রশ্ন উত্থাপন করেন।

মুক্ত আলোচনায় চিকিৎসক ও সেবিকাদের পক্ষ থেকে রোগীদের সাথে ভাল আচরণ করার জন্য গুরুত্ব প্রদান করা হয়। আলোচনায় হাসপাতাল কর্তৃপক্ষ অবকাঠামোগত ও জনবল এবং ডাক্তার সংকটসহ বিভিন্ন সীমাবদ্ধতা উল্লেখ করেন। মুক্ত আলোচনায় ড. আলো রাণী আইচ, সুভাষ বড়ুয়া, নুরজাহান পারুল, অনিতা দেব বর্মন, জয়নাল আবেদিন, সাইফুল উদ্দিন প্রমূখ অংশগ্রহণ করেন।

অতিথিদের বক্তৃতায় সাবেক সিভিল সার্জন সুপ্রিয় বড়–য়া বলেন, চিকিৎসা সেবার মানোন্নয়নে হাসপাতালে ডাক্তারদের নিয়মিত উপস্থিতি প্রয়োজন এবং আগত রোগীদের সাথে সৌহার্দ্যপূর্ণ আচরণ করতে হবে।

রাঙামাটি জেনারেল হাসপাতালের সিভিল সার্জন ¯েœহ কান্তি চাকমা বলেন, সেবাগ্রহীতা এবং সেবাদাতা উভয়ের মধ্যে সমন্বয় থাকলে সেবার মান বৃদ্ধি পায়। তিনি আরও বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টা হাসপাতালে স্বাস্থ্যসেবা এগিয়ে যাবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন এড. মিহির বরণ চাকমা, আহবায়ক স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি, সনাক-রাঙামাটি ও এম.এ. হাই, কনসালটেন্ট শিশু বিভাগ, রাঙামাটি জেনারেল হাসপাতাল। সভা সঞ্চালনা করেন মোহম্মদ আলী, সদস্য সনাক এবং সভাপতিত্ব করেন সনাক সভাপতি চাঁদ রায়।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply