নীড় পাতা » বান্দরবান » টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বাইশারীর ৩ শতাধিক পরিবার পানিবন্দি

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বাইশারীর ৩ শতাধিক পরিবার পানিবন্দি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে পাঁচ গ্রামের ৩ শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। মঙ্গলবার রাত থেকে বুধবার পর্যন্ত প্রবল বর্ষণের ফলে ইউনিয়নের দক্ষিণ বাইশারী, দক্ষিণ নারিচ বুনিয়া, পশ্চিম বাইশারী, গুদাম পাড়া, মধ্যম বাইশারী, করলিয়ামুরা, উত্তর বাইশারীর অধিকাংশ বাড়িঘরে পানি উঠেছে।

ইউনিয়নের বিভিন্ন এলাকা সরেজমিন ঘুরে দেখা যায়, বসতবাড়িতে পানি উঠার ফলে মুরগী, গরু-ছাগল, আসবাবপত্র, ছোট্ট ছেলে মেয়েদের অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে। অপর দিকে জানমালের নিরাপত্তার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চারটি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয়ন কেন্দ্র খোলা হয়েছে। তাদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।

সরেজমিনে আরও দেখা গেছে, টানা বর্ষণে বাইশারী-ঈদগাঁও সড়ক, বাইশারী-গর্জনিয়া সড়ক পানিতে তলিয়ে গেছে। বাজারের রাস্তাঘাট, দোকানপাট, বাইশারী ইসলামি আদর্শ বালিকা দাখিল মাদ্রাসা, নারিচবুনিয়া দাখিল মাদ্রাসা, শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা, উন্নয়ন বোর্ডের পাড়া কেন্দ্র আংশিক পানিতে তলিয়ে গেছে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম জানান, পাঁচটি প্রাথমিক বিদ্যালয়ে চার শতাধিক মানুষের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া উক্ত বিদ্যালয়গুলোতে থাকারও ব্যবস্থা করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

রাঙামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের …

Leave a Reply