নীড় পাতা » খাগড়াছড়ি » জেলা পরিষদের কর্মচারীকে পেটালেন ঠিকাদার

জেলা পরিষদের কর্মচারীকে পেটালেন ঠিকাদার

khdc-picখাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে ঠিকাদারী কাজ নিয়ে কথা কাটাকাটির জের ধরে জুনিয়র অডিটর মফিজুর রহমান মোল্লা ও কর্মচারী পিন্টু দাশ’র উপর হামলা করেছে সরকার দলীয় ঠিকাদার ও নেতাকর্মীরা। এই ঘটনার প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারপূর্বক শাস্তির দাবীতে বুধবার সকাল সাড়ে ১১টা থেকে টানা ৫ ঘন্টা পর্যন্ত কর্মবিরতি পালন করছে জেলা পরিষদের সকল কর্মচারীরা। এতে বন্ধ ছিল পরিষদের সকল ধরনের কার্যক্রম, ভোগান্তিতে পড়েছে প্রত্যন্ত উপজেলাগুলো থেকে আসা সাধারণ মানুষ। পরে পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দের আশ্বাসে কর্মচারীরা কর্মবিরতি প্রত্যাহার করে নেয়া হয়।
এদিকে এই ঘটনায় আহত মফিজুর রহমান মোল্লা বাদী হয়ে সন্ধ্যায় খাগড়াছড়ি সদর থানায় জেলা যুবলীগ নেতা ঠিকাদার আশুতোষ ত্রিপুরা এবং তার দুই সহযোগী স্বপন কুমার ও সুলতানকে আসামী করে একটি মামলা দায়ের করে।
খোজঁ নিয়ে জানা যায়, বুধবার বেলা ১১টার দিকে খাগড়াছড়ি জেলা যুবলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক ঠিকাদার আশুতোষ ত্রিপুরা সহ তার ৫/৭ জন সহযোগী খাগড়াছড়ি জেলা পরিষদ আসে। পরে একটি ঠিকাদারী কাজের বিল সংক্রান্ত বিষয় নিয়ে পরিষদের জুনিয়র অডিটর মফিজুর রহমান মোল্লার সাথে ঐ ঠিকাদারের বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে সাঙ্গপাঙ্গ সহ ঐ ঠিকাদার অফিসের দরজা বন্ধ করে মফিজুরের উপর হামলা চালায়। এসময় অফিসে থাকা পিয়ন পিন্টু দাশ হামলাকারীদের বাঁধা দিতে চাইলে তাকেও বেদম মারধর করা হয়। এ ঘটনায় অফিস সহকারি লিমন ও পিয়ন মিন্টু দাশ গুরুত্বর আহত হয়। আহত অবস্থায় সহকর্মীরা তাদের উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করে। ঘটনার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারপূর্বক শাস্তির দাবীতে তাৎক্ষনিকভাবে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করে পরিষদের সকল কর্মচারীরা। পরে টানা ৫ ঘন্টা কর্মবিরতির পর পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা ও জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দের আশ্বাসে কর্মচারীরা কর্মবিরতি প্রত্যাহার করে নেয়।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, এই ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে.এম ইসমাঈল হোসেন জানান, কারও কোনপ্রকার অনৈতিক কাজের দায় জেলা যুবলীগ নেবেনা। ঘটনার তদন্ত করে আশু ত্রিপুরার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply