নীড় পাতা » পাহাড়ের রাজনীতি » জেলা পরিষদকে দুর্নীতিমুক্ত করার ঘোষণা উষাতনের

জেলা পরিষদকে দুর্নীতিমুক্ত করার ঘোষণা উষাতনের

usatan-da-01‘রাঙামাটি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হওয়া কোনো রাজনৈতিক গোষ্ঠির একক সফলতা নয়, বরং এ বিজয় পাহাড়ি-বাঙালীর ঐক্যের বিজয়। আমি শুধু জুম্ম জাতির নির্বাচিত সাংসদ নই। আমি পাহাড়ি-বাঙালী পাহাড়ে বসবাসরত সকল জাতি-গোষ্ঠির প্রতিনিধি।
শনিবার বাংলাদেশ আদিবাসী ফোরাম পার্বত্যাঞ্চল ও এমএন লারমা ফাউন্ডেশন-এর যৌথ উদ্যোগে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্টানে সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাঙামাটি থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য উষাতন তালুকদার।

usatan-da-02
সংবর্ধনায় উপস্থিত বিশিষ্টজনেরা

বাংলাদেশ আদবাসী ফোরামের পার্বত্য অঞ্চল শাখার আহবায়ক প্রকৃতি রঞ্জন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায়,বিশিষ্ট সাংবাদিক ও প্রেস ক্লাব সভাপতি সুনীল কান্তি দে,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ড.মানিক লাল দেওয়ান,সাবেক অতিরিক্ত সচিব তারাচরন চাকমা,বাংলাদেশ মানবাধিকার কমিশনের রাঙামাটি জেলার সাধারন সম্পাদক বিজয় রতন দে,রাঙামাটি লঞ্চ মালিক সমিতির সভাপতি হাজী মনসুর আহম্মদ।
সভায় উষাতন তালুকদার তার বিজয়ে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের ক্ষেত্রে কিছুটা অগ্রগতি হবে বলেও আশা প্রকাশ করে বলেন, আমি কখনো পার্বত্য চট্টগ্রামের স্বার্থ রক্ষায় পিছপা হবো না। বিজয়ী হয়েছি এটা শেষ কথা নয়, বিজয়ের পর অনেক কর্দমাক্ত পথ রয়েছে তা অত্যন্ত দক্ষতার সহিত অতিক্রম করতে হবে।

দুর্নীতির বিরুদ্ধে নিজের অবস্থান স্পষ্ট করে নবনির্বাচিত এই সংসদ সদস্য বলেন, পার্বত্য জেলা পরিষদসহ সব সেক্টরে দুর্নীতিমুক্ত রাখার চেষ্টা করবো। জেলা পরিষদে যাতে ঘুষ দিয়ে কাউকে চাকরী নিতে না হয় সেই চেষ্টা করবো। সরকারের নীতিনির্ধারক মহলেও জোর তদবির চালাবো যাতে এ এলাকার সমস্যা সমাধান করা যায়। তিনি জেলা পরিষদকে দুর্নীতিমুক্ত করার প্রত্যয়ের কথা জানান।

usatan-da-03
মঞ্চে উপবিষ্ঠ অতিথিরা

উষাতন তালুকদার বলেন,এ অঞ্চলে যদি স্থিতিশীল পরিস্থিতি না থাকে তাহলে সুষম উন্নয়ন সম্ভব নয়। স্বার্থপর জগতে কেউ কাউকে ছাড় দেয়না। আমাদের সামনে রয়েছে সুকঠিন বাস্তবতা। তিনি বলেন, চাকুরিজীবিদের সবার জন্য পাহাড়ি ভাতা নিশ্চিত করার উপর জোর চেষ্টা চালানো হবে। চাকরিক্ষেত্রে সংখ্যালঘু সম্প্রদায়ের অগ্রাধিকার নিশ্চিত করা হবে। চাকুরিতে নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার অন্যায়কে প্রশ্রয় দেয়া হবে না। শিক্ষাক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হবে। যারা মানবতার কল্যান চান তারা সবসময় অমাকে সহযোগিতা করবেন এ আশা রাখি।
উষাতন তালুকদার বলেন,কৌশল প্রয়োগের মাধ্যমে সরকারের প্রতিটি দপ্তর থেকে সর্বেŸাচ্চ সুযোগ সুবিধা আদায়ে সচেষ্ট থাকবো। সরকারের উপরমহলে পার্বত্য সমস্যা যথাযথভাবে তুলে ধরে এর সমাধানে চেষ্টা করা হবে।

জাতীয় সংসদ অধিবেশন শুরু হওয়ার পর পার্বত্যাঞ্চলের জ্ঞানীগুনীদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে এখানকার সমস্যাগুলো চিহ্নিত করে তা কিভাবে দ্রুত সমাধান করা যায় সে ব্যাপারে ব্যবস্থা নেয়া বলে জানান তিনি ।

চাকমা রাজা ব্যারিষ্টার দেবাশীষ রায় বলেন,মহান সংসদের যে দায়িত্ব তিনি নিয়েছেন তা অত্যন্ত কঠিন। একজন জনপ্রতিনিধির সুষ্ঠুভাবে কাজ করতে হলে জনগনের সহযোগিতার প্রয়োজন রয়েছে। বাংলাদেশের দলীয় রাজনীতির যে নিয়ম নীতি তা উপেক্ষা করে কেউ কাজ করতে পারেন, আবার কেউ কাজ করতে পারেননা।

সভার বিশেষ অতিথি প্রেস ক্লাব সভাপতি সুনীল কান্তি দে, আমরা জানি এমপি বানিজ্য হয় কিন্তু আমরা আপনাকে সে এমপি বানিজ্যে দেখতে চাই না। পার্বত্যঞ্চলে মানুষ অনেকদিন পর একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত করেছেন। এখানে বিভিন্ন সম্প্রদায়ের মানুষ বসবাস করছে কিভাবে উভয়ের স্বার্থ অক্ষুন্ন রেখে সমস্যার সমাধান করা যায় সে ব্যাপারে সচেষ্ট থাকতে হবে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

২ comments

  1. Comment…
    Thats good. we want Usato n babu reach his target. but those who were present in his reception programme some person who is known as a dhadher mashi. Reques Mr MP pls avoide them.

  2. উষাতন বাবুকে অশেষ ধন্যবাদ।

Leave a Reply

%d bloggers like this: