নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভা

জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভা

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বুধবার সকালে পরিষদ সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পুলিশ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদ উল্লাহ, জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া, পরিষদের নির্বাহী প্রকৌশলী পরাক্রম চাকমাসহ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান, সাংবাদিক ও বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, জেলার প্রতিটি স্তরে সুষম ও সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসতে হবে। সরকার আমাদেরকে নিয়োগ দিয়েছেন জনগণের কল্যাণে কাজ করার জন্যে। এ জেলার জনগণের উন্নয়নে আমাদের সেভাবে সকলকে কাজ করতে হবে। তিনি বলেন, এ জেলার সমস্যাগুলো চিহ্নিত করে আগামীতে পদক্ষেপ গ্রহণ যাতে সহজ হয় সেজন্য এই সমন্বয় সভার আয়োজন। প্রতিটি সভায় উপস্থিত থেকে জেলার সমস্যাগুলোকে চিহ্নিত ও উপস্থাপন করে আন্তরিকতা ও সমন্বয়ের সাথে সমাধান করতে হবে।

জনগণের সামগ্রিক সুবিধার বিষয়টি বিবেচনায় রেখে শহরের গুরুত্বপূর্ণ এলাকা তবলছড়ি বাজারের সেতুটি পুনর্নির্মাণের ক্ষেত্রে সংশ্লিষ্ট সকল বিভাগের সাথে সমন্বয় রেখে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য তিনি সড়ক ও জনপথ বিভাগকে পরামর্শ দেন। এছাড়া কাপ্তাই হ্রদের কচুরিপানার সমস্যা নিরসনে মৎস্য বিভাগ সংশ্লিষ্ট অন্যান্য বিভাগগুলোর সাথে পরামর্শ করে যাতে কাজ করে সে বিষয়ে নির্দেশনা প্রদান করেন। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা বলেন, জেলার প্রতিটি সরকারি প্রতিষ্ঠান নিজস্ব ওয়েবসাইটটি তথ্য বাতায়নের সাথে যুক্ত করে সকল তথ্য প্রদান করলে জনগণ তাদের প্রাতিষ্ঠানিক কার্যক্রম সম্পর্কে অবগত হতে পারবে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, জেলা প্রশাসন, পুলিশ ও সকলের সহযোগিতায় চলতি মাসে জেলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ক্লাশ চালু এবং বৌদ্ধ ধর্মালম্বীদের কঠিন চীবর দানোৎসব সম্পন্ন করা হয়েছে। যে কোন ধরনের উদ্ভূত পরিস্থিতি ও আইন শৃঙ্খলা রক্ষার প্রয়োজনে সরাসরি পুলিশ বিভাগকে ফোনে জানানোর অনুরোধ জানান তিনি।

রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল জানান, সিএইটিডিএফ-ইউএনডিপি’র বিভিন্ন প্রকল্পের কার্যক্রম নিয়ে জনগণের মধ্যে বিরূপ ধারণা রয়েছে। জেলার সর্বোচ্চ প্রতিষ্ঠান হিসাবে জেলা পরিষদ হতে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য তিনি অনুরোধ জানান। রাঙামাটি সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল বলেন, নতুন ৩টি বিষয়ে অনার্স চালু করার অনুমোদন মন্ত্রণালয় হতে পাওয়া গেছে। এছাড়া কলেজের বিভিন্ন বিভাগের পরীক্ষা কার্যক্রম চলছে। সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা বলেন, শহরের স্পিড ব্রেকারগুলোতে নতুনভাবে রং লাগানোর কাজ ও উন্নয়ন বোর্ডের নীচের রাস্তার মেরামত কাজ খুব শীঘ্রই শুরু করা হবে। মৎস্য বিভাগের কর্মকর্তা বলেন, চলতি মাসের ১১ তারিখ হতে কাপ্তাই লেকের বিভিন্ন স্থানে অবৈধ জাক অপসারণ করার কার্যক্রম শুরু হয়েছে। বাংলাদেশ বেতারের আঞ্চলিক পরিচালক বলেন, গত বছর থেকে চাকমা, মারমা ও ত্রিপুরা ভাষায় সংবাদ প্রচার চলছে এবং চলতি মাস থেকে তঞ্চঙ্গ্যা ভাষায় সঙ্গীতানুষ্ঠান প্রচার শুরু করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে ইভিএমের প্রথম ভোট হলো খাগড়াছড়িতে

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনেকটা …

Leave a Reply