নীড় পাতা » খাগড়াছড়ি » জেএমবি সদস্যেদের বিরুদ্ধে স্বাক্ষ্য গ্রহন

জেএমবি সদস্যেদের বিরুদ্ধে স্বাক্ষ্য গ্রহন

khagrachari-pic-02কড়া নিরাপত্তার মধ্য দিয়ে জামাতুল মুজাহেদিন বাংলাদেশ (জেএমবি’র) চার জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় দ্বিতীয় দফায় ৮জন স্বাক্ষী দিয়েছেন। বুধবার দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ মো. ইনামুল হক ভূঁইয়া’র বিশেষ ট্রাইবুন্যালে হাজির হয়ে তারা সাক্ষ্য দেন। পরে আদালত আগামী ১৯ সেপ্টেম্বর পরবর্তী স্বাক্ষ্য গ্রহনের দিন ধার্য করা হয়েছে। খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌশলী অ্যাডভোকেট বিধান কানুনগো জানান, জেলার মাটিরাঙ্গা উপজেলার দুর্গম শান্তিপুর এলাকায় ২০০৯ সালের ২৭-শে সেপ্টেম্বর গভীর রাতে নিষিদ্ধ সংগঠন জেএমবি’র প্রশিক্ষণ ক্যাম্পের সন্ধান পায় নিরাপত্তাবাহিনী।

প্রশিক্ষণ ক্যাম্প স্থাপনের অভিযোগে কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার ছুটনা গ্রামের বাসিন্দা জেএমবির চট্টগ্রাম অঞ্চলের দ্বিতীয় শীর্ষ নেতা আব্দুর রহিম ওরফে জাহিদ হোসেন, খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর গ্রামের দেলোয়ার হোসেন, মো. ইউনুছ ও সামছু মিয়াকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করলেও কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার শিকারপুর গ্রামের শামীম আহমেদ পালিয়ে যেতে সক্ষম হয়। পরদিন ওই পাঁচজনকে আসামী করে ১৯০৮ সালের অস্ত্র ও বিস্ফোরক উপাদানাবলী আইনের ৪ ধারা তৎসহ ২০০৮ সালের সন্ত্রাস বিরোধী আইনের ৬(১)(খ) ধারায় মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করা হয়। দীর্ঘ তদন্ত শেষে তদন্তকারীকারী কর্মকর্তা ২০০৯ সালের ১১-ই ডিসেম্বর চার্জ প্রদান করে তদন্তকারী কর্মকর্তা ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান। এই ঘটনা পৃথক দুটি মামলা করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা হলেন দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা হয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী …

Leave a Reply