নীড় পাতা » পাহাড়ের সংবাদ » জুরাছড়ি উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির কোন প্রার্থী নেই !

জুরাছড়ি উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির কোন প্রার্থী নেই !

Jurachari-UZরাঙামাটির জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ৮জন প্রার্থী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। রবিবার রাঙামাটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও উপজেলা নির্বাচনে রাঙামাটির রিটার্নিং অফিসার মোঃ রফিকুল করিম এবং সহকারী রিটার্নিং অফিসার, জুরাছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলামের কাছে তারা মনোনয়নপত্র জমা দেন। চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেয়া প্রার্থীরা হলেন স্বতন্ত্র প্রার্থী সুরেশ কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উদয়জয় চাকমা, স্বতন্ত্র প্রার্থী বীরঙ্গলাল চাকমা । ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে রিটন চাকমা (জেএসএস), শান্তিপ্রিয় চাকমা, শ্যামল কান্তি চাকমা (স্বতন্ত্র)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে শেফালী দেওয়ান (জেএসএস) ও মিতা চাকমা  মনোনয়ন জমা দিয়েছেন। ফলে দেশের প্রধান দুই রাজনৈতিক দল বিএনপি  বা আওয়ামী লীগের কোন চেয়ারম্যান প্রার্থী নেই এই উপজেলায়।

রাঙামাটি জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম জানিয়েছেন,সেখানে তাদের সরাসরি কোন প্রার্থী নাই। অন্যদিকে জুরাছড়ি উপজেলার রর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা প্রবর্তক চাকমা কিংবা সহসভাপতি চারু বিকাশ চাকমা মনোনয়ন জমা দেয়ার কথা থাকলেও তারা তা জমা দেননি বলে নিশ্চিত করেছেন।

জুরাছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম মনোনয়নপত্র জমাদানের বিষয়টি নিশ্চিত করে জানান, জুরাছড়িতে ৫ জন প্রার্থী মনোয়নয়নপত্র জমা দেন। তবে কিছু প্রার্থী রাঙামাটিতে জমা দিয়েছে।

রাঙামাটি জেলা নির্বাচন অফিসার মোঃ নাজিম উদ্দিন জানান, জুরাছড়ি উপজেলার ৩ জন প্রার্থী রাঙামাটিতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সে হিসেবে জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে প্রার্র্থীর সংখ্যা ৮ জন। জুরাছড়ি উপজেলার মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাইয়ের শেষ সময় ২৬ ফেব্রুয়ারী, প্রত্যাহারের শেষ তারিখ ৬ মার্চ আর ২৩ মার্চ হবে ভোটগ্রহণ।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply