নীড় পাতা » ব্রেকিং » জুরাছড়ি আমতলী বিহারে কঠিন চীবর দানোৎসব

জুরাছড়ি আমতলী বিহারে কঠিন চীবর দানোৎসব

জুরাছড়ি আমতলী ধর্মোদয় বনবিহারে ২২ তম কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপাসিকা বিশাখার প্রবর্তিত ২৪ ঘন্টার মধ্যে তুলা থেকে সুতা ও সুতা থেকে কাপড় তৈরি করে বুদ্ধের উদ্দেশে দান করা হয়। অনুষ্ঠানের শুরুতে এষা চাকমার সঞ্চালনায় সকালে পঞ্চশীল গ্রহণ, বুদ্ধমূর্তি দান, সংঘদান, অষ্টপরিষ্কার দান, হাজার বাতি দান ও নানাবিধ দানসহ বিকালে চীবর দান করা হয়। ধর্মানুষ্ঠানে সকালে স্বধর্ম দেশনা প্রদান করেন শ্রীমৎ সংঘসার স্থবির, শ্রীমৎ সুমন মহাস্থবির ও বিকালে শ্রীমৎ অনুমোদর্শী মহাস্থবির ও শ্রীমৎ ভৃগু মহাস্থবির।

দেশনাকালে বৌদ্ধ ভিক্ষুরা বলেন, ধর্ম ছাড়া কোনও জাতি উন্নতি লাভ করতে পারে না। সৎ কর্মের সাথে মানবজীবনকে প্রসারণ করে ধর্ম জ্ঞান, ধর্ম চক্ষু উদয় করতে হবে, দান শীল ভাবনার মাধ্যমে পূণ্য সঞ্চয় করতে হবে এবং বিশ্বের হিতসূত মঙ্গল কামনা করেন। এতে উপস্থিত ছিলেন জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান উদয়জয় চাকমা, শিলছড়ি আর্মি ক্যাম্পের মেজর মোঃ তানভীর, ১নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যানন চাকমাসহ হাজারো পূণ্যার্থী।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply