নীড় পাতা » পাহাড়ের সংবাদ » জুরাছড়িতে শিক্ষক সমিতির মতবিনিময়

জুরাছড়িতে শিক্ষক সমিতির মতবিনিময়

jurachariজুরাছড়িতে শিক্ষক সমিতির নেতৃবৃন্দের সাথে ইউএনডিপি-সিএইচটিডিএফ ও আরএইচডিসি মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা বিশ্রামাগার প্রাঙ্গণে উপজেলার বেসরকারি শিক্ষক সমিতির আয়োজনে ২৫টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা ও স্থানীয় জনপ্রতিনিধিদের অংশগ্রহণে এই সভা অনুষ্ঠিত হয়।।

কুলুকপানিছড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধনরতন চাকমার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন জুরাছড়ি বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি স্নেহ কুমার চাকমা। এসময় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিটন চাকমা। এতে বিশেষ অতিথি ছিলেন ১নং জুরাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যানন চাকমাসহ ২৫টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক/শিক্ষিকাবৃন্দ। এতে স্বাগত বক্তব্য রাখেন শৈয়ালপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুজয় চাকমা। আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, আমতলা বাদলহাটছড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঙ্গল কুমার চাকমা, চেয়ারম্যানপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়ানন্দ চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘ ছয়মাস অতিক্রম হয়ে গেলেও এখনো পর্যন্ত বিনা বেতনে বিদ্যালয় পরিচালনা করতে হচ্ছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর পাশাপাশি প্রতিযোগিতামূলকভাবে শিক্ষার্থীরা নিয়মিত সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করছে এবং ভালো ফলাফল অর্জন করতে পারছে। বর্তমান সরকার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতিয়করণ করার প্রতিশ্রুতি দিলেও দীর্ঘসময় অতিবাহিত হয়ে গেলেও এখনো বর্তমান সরকার তা রক্ষা করছে না। ইউএনডিপির প্রকল্পের মাধ্যমে পরিচালিত বিদ্যালয়গুলো জেলা পরিষদের কাছে হস্তান্তর করা হলেও কোন পারিশ্রমিক পাচ্ছেন না শিক্ষকরা, উপজেলার ২৫টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রায় ১৩০০ ছাত্র/ছাত্রীর ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে বলে অভিযোগ শিক্ষকদের।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ডেঙ্গু প্রতিরোধে বিএনপি’র প্রচারপত্র বিতরণ

রাঙামাটির লংগদু উপজেলায় ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে জনসচেতনতামূক প্রচারণা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার …

Leave a Reply