নীড় পাতা » ব্রেকিং » জুরাছড়িতে মাঠ দিবস পালিত

জুরাছড়িতে মাঠ দিবস পালিত

IMG_20160727_111307জুরাছড়ি উপজেলায় বুধবার রাঙামাটি জেলা পরিষদ ও ইউএনডিপি -সিএইচটিডিএফ’র সহযোগিতায় ড্যানিডার অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (২য় পর্যায়) এর মধ্যবালুখালী পূর্বপাড়া উন্নয়ন কমিটির আয়োজনে কৃষক মাঠ দিবস পালন করা হয়েছে।
এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও সিএইটিডিএফ -ইউএনডিপির প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর বাবুল চাকমার সঞ্চালনায় এবং অনিল কুমার চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা।
এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ বিদ্যুৎ কুমার চৌধুরী, উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা সভ্যসাচী ভট্টাচার্য সহ এলাকার স্থানীয় কৃষক এবং চাষীবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার, চাষীদেরকে সঠিক পদ্ধতিতে কৃষিচাষ করতে হবে।
তিনি আরো জানান বর্তমানে আধুনিক পদ্ধতি ব্যবহারের কারণে উৎপাদনও অনেক বৃদ্ধি পেয়েছে এবং চাষীরা আগের তুলনায় ফলজ,ধান,শাকসবজী এলাকায় প্রয়োজনীয় আমিষ ও শর্করা জাতীয় খাবারের ঘাটতি পূরন করে বিভিন্ন জায়গায় রপ্তানি করছে।
তিনি ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করে সেই মোতাবেক কাজ এগিয়ে নেয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানান।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply