নীড় পাতা » পাহাড়ের সংবাদ » জুরাছড়িতে কৃষি প্রশিক্ষণ ও চারা বিতরণ

জুরাছড়িতে কৃষি প্রশিক্ষণ ও চারা বিতরণ

jurachariরাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মিশ্র ফল বাগান স্থাপন প্রকল্পের আওতায় ৭২ পরিবারের মাঝে উপকার ভোগী কৃষক/কৃষাণীদের ফল চাষের আধুনিক কলাকৌশল বিষয়ক প্রশিক্ষণ ও চারা বিতরণ করা হয়। মঙ্গলবার উপজেলার বিশ্রামাগার প্রাঙ্গণে এই প্রশিক্ষণ ও চারা বিতরণ করা হয়।

১৪৩নং কুসুমছড়ি মৌজার হেডম্যান মায়ানন্দ চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা। এতে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রাঙামাটির কৃষিবিদ রমনী কান্তি চাকমা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তপন কুমার পাল, রাঙামাটি জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য বনবিহারী চাকমাসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মচারীবৃন্দ ও স্থানীয় কৃষকও কৃষাণীরা।

প্রধান অতিথি বলেন, চারা লাগিয়ে আমাদেরকে পরিবেশ রক্ষা করতে হবে। একজন ব্যক্তি অন্যজনের সাথে বেঈমান করতে পারে, কিন্তু একটি গাছ এবং মাটি কখনো কারোর সাথে বেঈমান করতে পারে না। তিনি বলেন, গাছ শুধু রোপণ করলে হবে না, গাছকে রক্ষণা বেক্ষণও করতে হবে। প্রতিবছর সবাইকে অন্তত একটি করে গাছ লাগানোর জন্য তিনি আহ্বান জানান।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ডেঙ্গু প্রতিরোধে বিএনপি’র প্রচারপত্র বিতরণ

রাঙামাটির লংগদু উপজেলায় ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে জনসচেতনতামূক প্রচারণা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার …

Leave a Reply