নীড় পাতা » পাহাড়ের সংবাদ » জুরাছড়িতে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে জেলা পরিষদ

জুরাছড়িতে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে জেলা পরিষদ

Rangamati-Pic-27-02-14-01রাঙামাটির জুরাছড়িতে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে তৈজসপত্র, খাদ্য, শীতবস্ত্র ও ৬ পরিবারের মধ্যে নগদ ২ হাজার টাকা এবং পরিবারের ৫ জন শিক্ষার্থীদের মাঝে ২ হাজার টাকা, কম্বল ও মশারী বিতরন করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

বৃহস্পতিবার আগুনে ক্ষতিগ্রস্ত বাড়ীঘর পরিদর্শন শেষে জুরাছড়ি অফিসার্স ক্লাবে আগুনে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মধ্যে নগদ অর্থ ও অন্যান্য সামগ্রী বিতরণকালে জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান প্রবর্তক চাকমা, ভাইস চেয়ারম্যান রুপ কুমার চাকমা, সদর ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা ও জেলা আওয়ামী লীগের নেতা দীপক দেওয়ান’সহ ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, যে কোন ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোই হচ্ছে আওয়ামী লীগের ধর্ম। তিনি বলেন, দেশের সকল দূর্যোগপূর্ণ সময়ে মানুষের পাশে থেকে মানবতার পরিচয় দিয়েছে দেশনেত্রী শেখ হাসিনার সরকার। জনগণই এই দেশের মালিক। তাই জনগণের কল্যাণেই বর্তমান সরকার সবসময় পাশে থাকে। তিনি বলেন, এই উপজেলার উন্নয়ন অব্যাহত ছিলো এবং আগামীতেও থাকবে।

ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, আগুনের ঘটনায় পুড়ে মারা যাওয়া সনতারা চাকমা’র আত্মার সদগতি কামনা করেন। তিনি বলেন, যে সমস্ত জিনিসপত্র এবং সাহায্য দেওয়া হচ্ছে তা সামান্য হলেও তাদের পাশে দাঁড়িয়ে সাহায্য, সান্তনা ও সহযোগিতা করাটা হলো মানবতার পরিচয়। তিনি আগুনে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়ায় মনোযোগী হয়ে ঠিকমতো লেখাপড়া চালিয়ে নিতে। তিনি পার্বত্য জেলা পরিষদ এবং জেলা প্রশাসন এর পাশাপাশি বিত্তবানদের ক্ষতিগ্রস্ত পরিবারদের সাহায্যার্থে এগিয়ে আসার আহ্বান জানান।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি জুরাছড়িতে রাতে অগ্নিকান্ডের ঘটনায় সনতারা চাকমা (৮০) নামের এক বৃদ্ধা মারা গেছেন। এ ঘটনায় গুরুতর অগ্নিদগ্ধ হয়েছেন তাঁর স্বামী হ্নদয় কুন্ড চাকমা (৮২)।

এছাড়া অগ্নিকান্ডে পুড়ে গেছে তুলা উন্নয়ন বোর্ডের কার্যালয়, মৈদুং ইউনিয়ন পরিষদের (ইউপি) অস্থায়ী কার্যালয়, হিল ফ্লাওয়ার নামের একটি বেসরকারি সংস্থার কার্যালয়সহ আটটি বাড়ি। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ৩৭ লাখ টাকা বলে অগ্নিকান্ডে ঘটনা তদন্তে গঠিত কমিটি জানায়।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এইসব তথ্য জানিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply

%d bloggers like this: