জুম্ম জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান সন্তু লারমার

Rangamati picপার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় ওরফে সন্তু লারমা বলেছেন, আত্মনিয়ন্ত্রণ অধিকার প্রতিষ্ঠায় জুম্ম জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে, না হলে পার্বত্য চুক্তি বাস্তবায়নসহ আন্দোলন সফল হবে না। সরকার চুক্তি বাস্তবায়ন না করে একের পর এক চুক্তিবিরোধী কার্যক্রম গ্রহণ করছে।

বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি জিমনেশিয়াম প্রাঙ্গণে পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির জেলা সম্মেলন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির রাঙামাটি জেলা সভাপতি সুনির্মল দেওয়ানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির মিতা চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি বাচ্চু চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃ-তত্ত্ব বিভাগের অধ্যাপক ফারুক হোসেনসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সন্তু লারমা আরো বলেন, আমরা এক অদ্ভুদ দেশে বাস করছি যেখানে ১৪ ক্ষুদ্র নৃ গোষ্ঠীকে অবজ্ঞা করে কোনও ব্যক্তির ইচ্ছার প্রতিফলন ঘটাতে নিরাপত্তাবাহিনী ও পুলিশের সহায়তা নিয়ে মেডিকেল কলেজের ক্লাস নিতে হচ্ছে। তিনি আরো বলেন, পার্বত্য চুক্তির জন্য আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই পুরস্কারের মান রাখতে পারেননি বলে অভিযোগ করেছেন সন্তু লারমা।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

One comment

  1. জুম্ম জাতির ঐক্যবদ্ধ হওয়ার জন্য সন্তু লারমার ভূমিকা মূখ্য

Leave a Reply

%d bloggers like this: