নীড় পাতা » খাগড়াছড়ি » জামানত হারিয়েছেন বিএনপির প্রার্থীরা,বেশি ভোট বিদ্রোহীদের

জামানত হারিয়েছেন বিএনপির প্রার্থীরা,বেশি ভোট বিদ্রোহীদের

upazilla_electionখাগড়াছড়ির দীঘিনালায় উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী, দুই জনই জামানত হারিয়েছেন। অথচ বিএনপির বিদ্রোহী প্রার্থীরা বিজয়ী না হলেও দলীয় প্রার্থীর চেয়ে অনেক বেশি ভোট পেয়েছেন ।

ভাইস চেয়ারম্যান প্রার্থী আঃ ছালাম পেয়েছেন মাত্র ২ হাজার ২৯৫ ভোট। সুসময় চাকমা ১৬ হাজার ৮৮২ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান বিজয়ী হয়েছেন; আর বিএনপির বিদ্রোহী প্রার্থী মোঃ আব্দুর রহমান ১২ হাজার ৯৩৯ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্ধি হয়েছেন।
চেয়ারম্যান পদে ইউপিডিএফ সমর্থিত নবকমল চাকমা ১২ হাজার ৮১২ ভোট পেয়ে নির্বাচিত হন। ২ হাজার ৩৫৯ ভোট কম পেয়ে দ্বিতীয় অবস্থান ধরে রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজি মোঃ কাশেম। ৯ হাজার ৭৫৮ ভোট পেয়ে তৃতীয় স্থানে থাকেন জেএসএস (এমএন লারমা) সমর্থিত বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা ওরফে কালাধন। আর বিএনপির মোশারফ হোসেন পান ৫ হাজার ৮৩৮ ভোট।
সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল জানান, মোট কাষ্টিং ভোট ৪৭ হাজার ১০৮। এর ৮ ভাগের এক ভাগ ভোট না পেলে জামানত বাজেয়াপ্ত হবে।

সে হিসাবে জামানত বাঁচাতে ভোট পেতে হয় ৫ হাজার ৮৮৮। কিন্তু বিএনপির দলীয় সমর্থিত কোন প্রার্থীই এই পরিমাণ ভোট না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্তই হবে।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply