নীড় পাতা » খাগড়াছড়ি » জামানত হারিয়েছেন বিএনপির প্রার্থীরা,বেশি ভোট বিদ্রোহীদের

জামানত হারিয়েছেন বিএনপির প্রার্থীরা,বেশি ভোট বিদ্রোহীদের

upazilla_electionখাগড়াছড়ির দীঘিনালায় উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী, দুই জনই জামানত হারিয়েছেন। অথচ বিএনপির বিদ্রোহী প্রার্থীরা বিজয়ী না হলেও দলীয় প্রার্থীর চেয়ে অনেক বেশি ভোট পেয়েছেন ।

ভাইস চেয়ারম্যান প্রার্থী আঃ ছালাম পেয়েছেন মাত্র ২ হাজার ২৯৫ ভোট। সুসময় চাকমা ১৬ হাজার ৮৮২ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান বিজয়ী হয়েছেন; আর বিএনপির বিদ্রোহী প্রার্থী মোঃ আব্দুর রহমান ১২ হাজার ৯৩৯ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্ধি হয়েছেন।
চেয়ারম্যান পদে ইউপিডিএফ সমর্থিত নবকমল চাকমা ১২ হাজার ৮১২ ভোট পেয়ে নির্বাচিত হন। ২ হাজার ৩৫৯ ভোট কম পেয়ে দ্বিতীয় অবস্থান ধরে রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজি মোঃ কাশেম। ৯ হাজার ৭৫৮ ভোট পেয়ে তৃতীয় স্থানে থাকেন জেএসএস (এমএন লারমা) সমর্থিত বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা ওরফে কালাধন। আর বিএনপির মোশারফ হোসেন পান ৫ হাজার ৮৩৮ ভোট।
সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল জানান, মোট কাষ্টিং ভোট ৪৭ হাজার ১০৮। এর ৮ ভাগের এক ভাগ ভোট না পেলে জামানত বাজেয়াপ্ত হবে।

সে হিসাবে জামানত বাঁচাতে ভোট পেতে হয় ৫ হাজার ৮৮৮। কিন্তু বিএনপির দলীয় সমর্থিত কোন প্রার্থীই এই পরিমাণ ভোট না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্তই হবে।

Micro Web Technology

আরো দেখুন

খাগড়াছড়িতে ছাত্রলীগের আনন্দ র‌্যালি

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি করেছে খাগড়াছড়ি …

Leave a Reply