নীড় পাতা » পাহাড়ের সংবাদ » জাপান যাচ্ছেন রাঙামাটির নৃত্যশিল্পী এ্যানি দেওয়ান

জাপান যাচ্ছেন রাঙামাটির নৃত্যশিল্পী এ্যানি দেওয়ান

RHDC-Picture-06-04-14-01ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ঐতিহ্যবাহী নৃত্য বিদেশে তুলে ধরার জন্য রাঙামাটি শহরের নৃত্য শিল্পী এ্যানি দেওয়ানকে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউটের পক্ষ থেকে নির্বাচিত করা হয়েছে। এ্যানি আগামী ২৪ এপ্রিল জাপানে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী চাকমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী নৃত্য পরিবেশন করবেন।
জাপানে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে তিন পার্বত্য জেলা থেকে চারজন শিল্পী বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটের কালচারাল অফিসার চ থ প্রু এর নেতৃত্বে আগামী ২২ এপ্রিল জাপানের উদ্দেশ্যে রওয়ানা দেবেন। শিল্পীদলে আছেন বান্দরবান থেকে মিস ডা অং প্রু, মিস রেসমী লাল নানফেল বম, রাঙ্গামাটি থেকে এ্যানি দেওয়ান এবং খাগড়াছড়ি থেকে এলি ত্রিপুরা।

এ্যানি দেওয়ানের জাপান যাওয়ার জন্য বিমান ভাড়া হিসাবে রোববার পরিষদের চেয়ারম্যানের অফিস কক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ পক্ষ থেকে তাকে ৯০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এ সময় মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ উপস্থিত ছিলেন।

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, শিল্পী এ্যানি দেওয়ান জাপানে পার্বত্য অঞ্চলের চাকমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী নৃত্য পরিবেশন করে রাঙামাটিসহ দেশের সুনাম ও সম্মান বয়ে নিয়ে আসবে। তিনি এ ধরনের প্রতিভাবান শিল্পীদেরকে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply