নীড় পাতা » রাঙামাটি » জাতীয় ভোটার দিবসে লংগদুতে ‘স্মার্টকার্ড’ বিতরণ

জাতীয় ভোটার দিবসে লংগদুতে ‘স্মার্টকার্ড’ বিতরণ

২ মার্চ জাতীয় ভোটার দিবস উপলক্ষে রাঙামাটির লংগদুতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এ পরিচয়পত্র বিতরণ করা হয়। ২০১৯ সালে হালনাগাদকৃত জাতীয় পরিচয়পত্র নিবন্ধনে যাদের জন্ম তারিখ ১ জানুয়ারি ২০০২ বা তদূর্ধ সেই সকল নাগরিকের স্মার্টকার্ড প্রদান করা হয়।

এদিন আনুষ্ঠানিকভাবে ১০ জনকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন, উপজেলা নির্বাচন কর্মকর্তা জমির উদ্দিন, উপজেলা সমবায় কর্মকর্তা ছদর আমিন, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবে ইলাহী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা যোতিশ চাকমা, সহকারী শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ২০১৯ সালে হালনাগাতকৃত ভোটার তালিকার নাগরিকদের মধ্যে মোট ৪০৭৫ জনের স্মার্ট জাতীয় পরিচয়পত্র লংগদু কার্যালয়ে এসেছে। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বিতরণ শুরু হয়েছে। এছাড়াও আগামী ৭ মার্চ থেকে প্রতিটি ইউনিয়নের নাগরিকদের জন্য ২দিন করে পরিচয়পত্র বিতরণ করা হবে। সে হিসেবে আগামী ৭ ও ৮ মার্চ আটারকছড়া ইউনিয়ন, ৯ ও ১০ মার্চ কালাপাকুজ্যা ইউনিয়ন, ১১ ও ১২ মার্চ গুলশাখালী ইউনিয়ন, ১৪ ও ১৫ মার্চ বগাচতর ইউনিয়ন, ১৬ ও ১৮ মার্চ ভাসান্যাদম ইউনিয়ন, ২২ ও ২৩ মার্চ মাইনীমূখ ইউনিয়ন এবং ২৪ ও ২৫ মার্চ লংগদু সদর ইউনিয়নের নাগরিকদের পরিচয়পত্র প্রদান করা হবে। এছাড়াও ২৮ মার্চ যে কোনো ইউনিয়নের নাগরিকরা নিজ নিজ পরিচয়পত্র উপজেলা কার্যালয় থেকে সংগ্রহ করতে পারবেন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা জমির উদ্দিন জানান, করোনাভাইরাসের কারণে জাতীয় ভোটার দিবসের আনুষ্ঠানিকতা সংক্ষিপ্ত করা হয়েছে। জাতীয় পরিচয়পত্র বিতরণে আমরা প্রতিটি ইউনিয়নের নাগরিকদের জন্য ২ দিন করে সময় নির্ধারণ করেছি। এ সময়ের মধ্যে উপজেলা কার্যালয় থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নাগরিকরা তাদের স্মার্টকার্ড সংগ্রহ করতে পারবেন। যদি কোনো ব্যক্তি নিজে উপস্থিত থাকতে না পারেন তবে তার পক্ষে ভোটার স্লিপসহ নিকট আত্মীয়রাও স্মার্টকার্ড সংগ্রহ করতে পারবেন।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে উন্নয়ন বোর্ড কার্যালয়ে অগ্নিকাণ্ড

ঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদরে অবস্থিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প ব্যবস্থাপকের কার্যালয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply