নীড় পাতা » খাগড়াছড়ি » জাতীয় নিরাপদ সড়ক দিবসে খাগড়াছড়িতে র‌্যালি

জাতীয় নিরাপদ সড়ক দিবসে খাগড়াছড়িতে র‌্যালি

খাগড়াছড়িতে র‌্যালি ও আলোচনা সভার দিয়ে পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়।’ এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন, সড়ক বিভাগ ও বিআরটিএ এর যৌথ উদ্যোগে পৌর টাউন হল প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। এতে প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জেলার বিভিন্ন পরিবহন সমিতির নেতৃবৃন্দ অংশ নেন।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ের সম্মেলন কক্ষে গিয়ে আলোচনা সভা করে।

এসময় বক্তারা সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতার পাশাপাশি টেকসই পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন জরুরি উল্লেখ করে বলেন, খাগড়াছড়ির আঞ্চলিক মহাসড়ক ও অভ্যন্তরীণ সড়কে প্রায় ২০০টি ঝুঁকিপূর্ণ বাঁক রয়েছে। ট্রাফিক আইন মেনে চলাসহ চালকদের যথাযথ প্রশিক্ষণ ও সড়ক প্রশস্তকরণ করে ঝুঁকিপূর্ণ সম্প্রসারণের দাবি জানান তারা।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিয়াজুল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল, উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা ও বিআরটিএ এর সহকারী পরিচালক প্রদীপ কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

বৈশাখী ভাতার টাকায় ত্রাণ দিল ধামায়পাড়ার চাকুরিজীবীরা

বৈশাখী ভাতার টাকায় শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে রাঙামাটির জুরাছড়ি উপজেলার ২নং বনযোগীছড়া ইউনিয়নের ধামায়পাড়া গ্রামের …

Leave a Reply