নীড় পাতা » ব্রেকিং » ‘জাতিকে নেতৃত্বশূন্য করতেই জাতীয় চার নেতাকে হত্যা’

‘জাতিকে নেতৃত্বশূন্য করতেই জাতীয় চার নেতাকে হত্যা’

AL‘স্বাধীনতা বিরোধীরা ৭৫ এর ১৫আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার পর জাতিকে চিরতরে নেতৃত্বশূন্য করতে ৩রা নভেম্বর জাতীয় চার নেতাকে জেলখানার ভেতরে নির্মমভাবে হত্যা করেছিল’ বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার।

তিনি আরো বলেন, ‘হত্যাকারীরা বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতাকে হত্যার পর থেমে থাকেনি, এরপর তারা দেশের বুদ্ধিজীবি থেকে শুরু করে মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের শক্তিকে ধংস করার প্রতিযোগিতায় নামে, হত্যা করা হয় বাংলাদেশের মেধাবী অনেক মানুষকে, গৌরবের ইতিহাসকে বিকৃত করা হয়। স্বাধীনতা বিরোধীদের নেতৃত্বে সারা দেশে যে হত্যার রাজনীতি শুরু করা হয়েছিল, সে ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে।’

৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে রাঙামাটি জেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনসগুলোর উদ্যোগে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বরের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, সহসভাপতি রুহুল আমিন, হাজী মোঃ কামাল উদ্দিন, প্রচার সম্পাদক মমতাজ উদ্দিন, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মাহফুজুর রহমান, সদর থানা আওয়ামীলীগের সহ-সভাপতি দীপক চাকমা, জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক মোঃ শামসুল আলম, জেলা যুবলীগের সহ-সভাপতি শহিদুল আলম স্বপন, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক স্মৃতি বিকাশ ত্রিপুরা,জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আব্দুল জব্বার সুজন প্রমূখ।

দীপংকর তালুকদার আরো বলেন, বাংলাদেশের অগ্রযাত্রাকে রুখে দিতে এখন আবারো দেশে গুপ্ত হত্যা করা হচ্ছে, দেশের ভাবমূর্তিকে ক্ষুন্ন করতে একের পর এক ষড়যন্ত্র করা হচ্ছে। এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে তিনি নেতা-কর্মীদের আহবান জানান।
এর আগে জেল হত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply