নীড় পাতা » ব্রেকিং » জনসংহতি সমিতির অফিস-আদালত বর্জনের ডাক ২১ অক্টোবর

জনসংহতি সমিতির অফিস-আদালত বর্জনের ডাক ২১ অক্টোবর

চলমান অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ২১ অক্টোবর ২০১৫, রোজ বুধবার, তিন পার্বত্য জেলায় সকল প্রকার অফিস-আদালত বর্জনের কর্মসূচির ডাক দিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।

সংগঠনটির মুখপাত্র সজীব চাকমার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঐদিন জেলা-উপজেলা-ইউনিয়ন স্তরের সরকারী-বেসরকারী ও আধা-সরকারী সকল প্রকার অফিস, আদালত, ব্যাংক-বীমা-এনজিও-পরিষদীয় অফিস বর্জন করার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি আপামর জনগণকে আহ্বান জানিয়েছে। অফিস-আদালতে যাওয়া থেকে ও অফিস-আদালতের সকল প্রকার কাজ-কর্ম থেকে বিরত থাকতে, সর্বাত্মকভাবে বর্জন করে অফিস আদালত স্থবির ও অচল করে দেয়ার আহ্বান জানানো হয়েছে। অফিস-আদালত বর্জন কর্মসূচি পালনে স্বত:স্ফুর্তভাবে এগিয়ে এসে অসহযোগ আন্দোলন জোরদারকরণে সামিল হতে, সর্বোপরি পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের প্রক্রিয়াকে এগিয়ে নিতে এবং সরকারের চুক্তি বিরোধী ও জুম্ম-স্বার্থ পরিপন্থী কার্যক্রম প্রতিরোধ ও প্রতিবিধানে বলিষ্ঠ ভূমিকা পালন করতে আপামর জনগণের প্রতি জনসংহতি সমিতি আহ্বান জানিয়েছে।

‘পার্বত্য চট্টগ্রাম চুক্তির যথাযথ, দ্রুত ও পূর্ণাঙ্গ বাস্তবায়ন ছাড়া পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি-বাঙালি স্থায়ী অধিবাসীদের নিরাপত্তা, স্বার্থ ও অধিকার সুনিশ্চিত হতে পারে না বলে জনসংহতি সমিতি মতে করে। তাই জনসংহতি সমিতি অসহযোগ আন্দোলনের কর্মসূচিতে স্বত:স্ফূর্তভাবে সামিল হয়ে এবং সক্রিয়ভাবে ভূমিকা পালন করে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে সরকারকে বাধ্য করতে উদাত্ত আহ্বান জানিয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়,অফিসআদালত বর্জন কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে বলা হয়,‘ ২১ অক্টোবর ২০১৫, রোজ বুধবার, তিন পার্বত্য জেলায় সকল প্রকার অফিসআদালত বর্জন করুন, অফিসআদালতে যাওয়া অফিসআদালতের কাজকর্ম থেকে বিরত থাকুন।’

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply