নীড় পাতা » খাগড়াছড়ি » জঙ্গীবাদের খুঁটি উপড়ে ফেলতে হবে

জঙ্গীবাদের খুঁটি উপড়ে ফেলতে হবে

মাটিরাঙ্গা উপজেলা সদরের একমাত্র উচ্চ মাধ্যমিক ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার ২০১৭ সালের আলিম (এইসএসসি) পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মাদরাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া পুর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসা গভর্নিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী। মাদরাসা গভর্নিং বডির বিদ্যুতসাহী সদস্য মো: আমির হোসেন রাকিব ও বিদায়ী শিক্ষার্থী মো: আবদুল্লাহ আল নোমান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাদরাসা গভর্নিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী বলেন, সারাদেশে জঙ্গীবাদ খুটি গেড়ে বসেছে। আলেমদের দিকে জঙ্গীবাদের আঙ্গুলি প্রদর্শন করা হচ্ছে। তিনি নিজেদের অপবাদ ঘুছতে আলেম সমাজকে জঙ্গীবাদের খুটি উপড়ে ফেলতে হবে। দেশ ও সমাজকে জঙ্গীমুক্ত করতে হবে।

আলোচনা সভায় বক্তারা পাঠ্যপুস্তক কেন্দ্রীক শিক্ষা অর্জনের পাশাপাশি নিজেকে মানবিক ও কর্মমুখি শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানিয়ে বলেন, দক্ষতা ও মানবিক গুনাবলী থাকলেই সত্যিকারের সফল মানুষ হওয়া যায়। তারা নকলমুক্ত পরিবেশে পরীক্ষায় অংশগ্রহনের মাধ্যমে উচ্চ শিক্ষার পথে নিজেদের উদ্ভাসিত করার পরামর্শ দেন।

আলোচনা সভা শেষে ২০১৭ সালের আলিম (এইসএসসি) পরীক্ষার্থীদের সাফল্য কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাদরাসার সহকারী মৌলভী মো: নজির আহাম্মদ।

Micro Web Technology

আরো দেখুন

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা হলেন দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা হয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী …

Leave a Reply