নীড় পাতা » ব্রেকিং » ‘ছোট থেকেই সঞ্চয় মানসিকতা নিয়ে শিক্ষার্থীরা বেড়ে উঠুক’

রাঙামাটিতে স্কুল ব্যাংকিং কনফারেন্সে নব বিক্রম কিশোর ত্রিপুরা

‘ছোট থেকেই সঞ্চয় মানসিকতা নিয়ে শিক্ষার্থীরা বেড়ে উঠুক’

রাঙমাটিতে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাইনী হল রুমে এই স্কুল ব্যাংকিং সেবা উদ্বোধন করা হয়। তফশীল ভুক্ত ব্যাংকগুলো এ কর্মসূচির আয়োজন করে।

আল-আরাফাহ ইসলামী ব্যাংক লি: এর উপ-ব্যবস্থাপক শাব্বির আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইক্লুশন ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মো. আরোয়ারুল ইসলাম, রাঙামাটি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার উত্তম কুমার খীসা, ব্যাংকটির রাঙামাটি শাখার ব্যবস্থাপক গোলাম মহিউদ্দিন চৌধুরী প্রমুখ।

রাঙামাটির জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার উত্তম কুমার খীসা বলেন, সারা দেশে স্কুল ব্যাংকিং যেভাবে কাজ করছে পার্বত্য জেলা রাঙামাটিতে পিছিয়ে আছে। এখানে ব্যাংকের সংখ্যাও কম। অন্য দিকে স্কুল ব্যাংকিংয়ে জন্য শিক্ষার্থীরা একাউন্ট খুলতে গেলে সেটি খুলতে পারে না। বিশেষ করে নানিয়ারচর উপজেলায় বৃত্তির টাকা ব্যাংক একাউন্টে প্রদান করা সম্ভব হয়নি। শুধু লোক দেখানো আয়োজন না করে প্রকৃত সেবা প্রদানের আহবান জানানো হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, বাংলাদেশের প্রবৃদ্ধি হার এখন বিশ্বের সেরা পাঁচে অবস্থান করছে, দেশ এগিয়ে যাচ্ছে তাই আমরা চাই একজন শিক্ষার্থী ছোট থেকেই সঞ্চয় মানসিকতা নিয়ে বেড়ে উঠুক এবং ব্যাংকগুলো শুধু শহরে নয়, জেলার প্রায় বায়ান্ন হাজার স্কুল শিক্ষার্থীদের মাঝে এই সেবা পৌঁছে দিতে পদক্ষেপ গ্রহণ করুক।

শহরের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply