ছুটির পর আবার শুরু জীবনযুদ্ধ

Rangamati CItyরাঙামাটি জেলার প্রাণ কেন্দ্র বনরূপা শহর। এই এলাকায় বিভিন্ন শপিং মলসহ রয়েছে কাঁচা বাজার। শহরের বেশিরভাগ মানুষ এখানে এসে বাজার করে তাই সব সময় এটি জমজমাট থাকে। কিন্তুু ঈদের বেচা কেনা শেষে সবাই নিজ বাড়িতে পরিজনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে চলে যায়। যাকে বলে নাড়ীর টানে বাড়ি ফেরা। কিন্তুু শত মায়া ছেড়ে আবারো কর্ম জীবনে আসতে শুরু করেছে কর্মজীবি মানুষ। পবিত্র ঈদের ছুটির পর জেগে উঠছে এই শহরটি। প্রায় ৩ থেকে ৪ দিন ঈদের ছুটি শেষ করে কর্ম জীবনে ফিরেছে এই কর্মজীবি মানুষ।
পরিজনের সাথে ঈদের আনন্দমুখর সময় কাটিয়ে কর্ম জীবনে ফিরতে যদিও কষ্ট হয়েছে তবুও জীবিকার জন্য ফিরতে হয় এই কর্মজীবি মানুষকে।
খোলা দেখা গেছে, বনরূপার বিভিন্ন দোকান ও শপিং মল। কিন্তু তেমন বেচাকেনা নেই বলে জানান ব্যবসায়ীরা।

কর্মজীবি তারেক বলেন, ঈদের ছুটিতে বাড়ি গিয়েছিলাম যদিও বৃষ্টির মধ্য তেমন ভালো লাগেনি তবুও ঈদ বলে কথা। যেন কোন বাধাই মানে না। পরিজনের সাথে ঈদ করার মজায় আলাদা। এখন একটু খারাপ লাগছে কর্মজীবনে ফিরে এসেছি। কিন্তু জীবিকার তাগিদে তো আসতেই হবে।

রায়হান বলেন, আমি বনরূপা শহরে একটি বিপণি বিতানে কাজ করি। ঈদের ছুটি কাটানোর জন্য বাড়িতে গিয়েছিলাম এখন ছুটি শেষ করে কাজে ফিরেছি। যদিও মা-বাবাকে গ্রামে ছেড়ে আসতে কষ্ট লাগছে, কিন্তু আসতে তো হবে। পেটের দায়ে সকল বাধা উপেক্ষা করে কর্মজীবনে ফিরে আসতে হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply