নীড় পাতা » ব্রেকিং » ছাত্রলীগ নেত্রী নিহতের প্রতিবাদ ছাত্র ইউনিয়নের

ছাত্রলীগ নেত্রী নিহতের প্রতিবাদ ছাত্র ইউনিয়নের

সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্রলীগ নেত্রী ফারমিন আক্তার মৌলি ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচার দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা শাখা। এছাড়া গত ১৭ নভেম্বর সড়ক দুর্ঘটনায় রাঙামাটি সরকারি কলেজের স্নাতকের শিক্ষার্থী এশিনসিং মারমা নিহতের এক মাসেও ঘাতক ট্রাকচালক গ্রেপ্তার না হওয়ায় উদ্বেগ জানিয়েছে সংগঠনটি।

শনিবার বিকালে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিবৃতিতে রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিত বড়ুয়া ও সাধারণ সম্পাদক প্রান্ত দেবনাথ বলেন, “বিচারহীনতার সংস্কৃতির জন্যই আমাদের মাঝ থেকে অকালে অসংখ্য প্রাণ হারিয়ে যাচ্ছে। একের পর এক ধর্ষণ, খুনের বিচারিক প্রক্রিয়ার দীর্ঘসূত্রিতা ও আইনের যথার্থ বাস্তবায়ন না হওয়াতে রুম্পা হত্যাকাণ্ডের মতো ঘটনা ঘটছে।”

আইনের যথার্থ বাস্তবায়নের দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, ‘গত ১৭ নভেম্বর নিজ বাড়ি থেকে কলেজে আসার পথে ঘাগড়া কলাবাগান এলাকায় রাঙামাটি সরকারি কলেজের অর্থনীতি বিভাগের স্নাতক প্রথম বর্ষের ছাত্রী এশিনসিং মারমা সড়ক দুর্ঘটনায় নিহত হন। কিন্তু এই ‘হত্যাকাণ্ডে’র পর দীর্ঘ এক মাসেও ঘাতক ট্রাকচালককে গ্রেপ্তার করা হয়নি। দেশে আইনের যথার্থ বাস্তবায়ন না থাকায় সড়ক দুর্ঘটনায় মৃত্যুর মিছিল থামছে না। আর এর বলি হতে হচ্ছে, এশিনসিং মারমা ও ফারমিন আক্তার মৌলিদের।’

বিবৃতিতে নেতৃবৃন্দ সড়ক দুর্ঘটনায় নিহত, সারাদেশে খুন, গুম ও নারীর প্রতি সহিংসতার বিচার দাবি জানিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে ‘প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা’ পাচ্ছেন ৬২৫০ জন

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে ৬২৫০ জন পাচ্ছেন প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা স্বরূপ এককালীন ২৫০০ টাকা। …

Leave a Reply