নীড় পাতা » খেলার মাঠ » চ্যাম্পিয়ান আনসার ভিডিপি, রানার্সআপ সেনাবাহিনী

বান্দরবানে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’

চ্যাম্পিয়ান আনসার ভিডিপি, রানার্সআপ সেনাবাহিনী

বান্দরবানে জাতীয়ভাবে আয়োজিত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস্ কারাতে প্রতিযোগিতায় শ্রেষ্টত্ব অর্জন করেছে বাংলাদেশ আনসার ভিডিপি। দেশের সর্বোচ্চ এ ক্রীড়া আসরে ৯টি স্বর্ণ, ৭টি রৌপ্য এবং ১টি তাম্র নিয়ে তারা চ্যাম্পিয়ন অর্জন করেছে। অপরদিকে বাংলাদেশ সেনাবাহিনী ৯টি স্বর্ণ, ৬টি রৌপ্য এবং ৩টি তাম্র নিয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে। আর ১টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ৪টি তাম্র পদক লাভ করে তৃতীয় হয়েছে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা।

বৃহস্পতিবার বিকালে বান্দরবান জেলা পরিষদ এলাকায় নবনির্মিত অডিটোরিয়ামে তিন দিনব্যাপী এই আসরের সমাপ্তি ঘটে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বিজয়ীদের মাঝে আনুষ্ঠানিক পুরুস্কার বিতরণ করেন। এসময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ-সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈ হ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. ইসলাম বেবী, পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাওছার আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানায়, এবারের আসরে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে ৫০ কেজি কুমিতে (পুরুষ) স্বর্ণ পেয়েছে মো. সবুজ মিয়া, ৬০ কেজি কুমিতে মো. আল আমিন ইসলাম, ৭৫ কেজি কুমিতে হাফিজুর রহমান, ৫৫ কেজি কুমিতে (নারী) মারজানা আক্তার প্রিয়া, ৫০কেজি কুমিতে মাউন জেলা বর্ণা, ৪৫ কেজি কুমিতে সায়েমা জামান, দলগত কাতায় কারিমা খাতুন, জান্নাতুর নুর জিতু, আগাতা সরেণ। এছাড়াও তারা ৫টি রৌপ্য ও ২টি তাম্র পেয়েছে।

অন্যদিকে ১১টি স্বর্ণ, ১১টি রৌপ্য ও ১টি তাম্র নিয়ে আসরে দ্বিতীয় অবস্থান রয়েছে বাংলাদেশ আনসার ভিডিপি বাহিনী। এই বাহিনীর পক্ষে স্বর্ণ পেয়েছে ৮৪ কেজি কুমিতে মোহাম্মদ রমজান, মো. হোসেন খান, ৬৭কেজি কুমিতে মোহাম্মদ জর্জিস আনোয়ার নাইম, ৫৫কেজি কুমিতে মোস্তফা কামাল, দলগত কুমিতে মো. হোসেন খান, মো. হাসান খান, সৈয়দ নুরুজ্জামান এবং একক কাতায় মো: হাসান খান।

এছাড়াও আসরে অংশ নেওয়া বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা থেকে নুমে মারমা ১টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ৭টি তাম্র, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ৫টি তাম্র, বিকেএসপি রৌপ্য ৩টি ও ১টি তাম্র, চাপাইনবাবগঞ্জ জেলা ২টি তাম্র, বাংলাদেশ পুলিশ ৩টি তাম্র, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা ২টি রৌপ্য ও ৩টি তাম্র, রাজশালী জেলা ৩টি তাম্র, গাজীপুর জেলা ক্রীড়া সংস্থা ২টি তাম্র এবং নোয়াখালী, খুলনা, সুনামগঞ্জ, কক্সবাজার, গোপালগঞ্জ, শেরপুর, নীলফামারী জেলা ১টি করে তাম্র অর্জন করে।

প্রসঙ্গত, এবারের বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের আসরে ১৯টি ইভেন্টে সাতটি বিভাগের ৪০টি গ্রুপের ১৫২ জন খেলোয়াড় অংশ নেয়।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply