নীড় পাতা » খাগড়াছড়ি » চৌংড়াছড়ি হেডম্যানপাড়া জুনিয়র হাইস্কুলের উদ্বোধন

চৌংড়াছড়ি হেডম্যানপাড়া জুনিয়র হাইস্কুলের উদ্বোধন

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় চৌংড়াছড়ি হেডম্যানপাড়া জুনিয়র হাইস্কুলের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার চৌংড়াছড়ি হেডম্যানপাড়া গ্রামে নিম্নমাধ্যমিক বিদ্যালয় মাঠে এ উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়। বিদ্যালয়টির উদ্বোধন করেন মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্নেল মেহেদী হাসান।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি ও মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, বিদ্যালয়ের ভূমিদাতা চাথোয়াইঅং মারমা, বিদ্যালয় পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি ডা: অংক্যজাই মারমা, এস, এস ফাউন্ডেশন এর চেয়ারম্যান শাহানাজ সুলতানা, সতীর্থ ফাউন্ডেশন এর সভাপতি বারীন ঘোষ, শিশুদের জন্য আমরা সংগঠনের সভাপতি মশিউর রহমান পিন্টু, প্রাক্তন উপজেলা ভাইস চেয়ারম্যান ক্যাচিংমিং চৌধুরী। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডা: অংক্যজাই মারমা’র সভাপতিত্বে ও কংজপ্রু মারমার সঞ্চালনায় উদ্বোধনী আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, সুইচিমং কার্বারি।

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, শিক্ষা হচ্ছে জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। প্রতিটি সম্প্রদায়কে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে হবে। পার্বত্য চট্টগ্রামের শিক্ষা বিস্তারে সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় চোংড়াছড়ি হেডম্যান পাড়া জুনিয়র হাইস্কুলের সার্বিক উন্নয়ন ও অত্র এলাকার শিক্ষার উন্নয়নে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন। মহালছড়ি জোনের সহযোগিতায় প্রতিষ্ঠিত এই স্কুলের পরিচালনা পরিষদ, এলাকার গণ্যমান্য ব্যাক্তি ও সমাজসেবক নেতৃবৃন্দ তাঁর এই ঘোষণায় সন্তোষ প্রকাশ করেন।

এ সময় অনুষ্ঠান চলাকালীন মহালছড়ি আর্মি জোনের উদ্যেগে আর এম ও ক্যাপ্টেন ইমরান এর নেতৃত্বে এক মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়। উক্ত মেডিকেল ক্যাম্পে এলাকার শতাধিক আর্তপীড়িত মানুষদের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে যুব রেড ক্রিসেন্ট সেবাধর্মী দায়িত্ব পালন করেন।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply