নীড় পাতা » পাহাড়ের সংবাদ » চেয়ারম্যান রশীদ সরকার হত্যাকান্ডের বিচার দাবি

চেয়ারম্যান রশীদ সরকার হত্যাকান্ডের বিচার দাবি

Abdur-Rashid-sarkarলংগদু উপজেলা পরিষদের ১ম নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রশীদ সরকারের হত্যাকারিদের চিহ্নিত করে বিচারের দাবি জানিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ।
নিহত আব্দুর রশীদ সরকারের ২৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এই দাবি করেন তারা।
সংগঠনের জেলা সভাপতি উজ্জ্বল পালের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ছাত্র নেতা জহিরুল ইসলাম, মোঃ হাবিবুর রহমান, মোঃ নাজমুল হোসাইন, সাইফুল ইসলাম প্রমুখ। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ।

বক্তারা বলেন,আব্দুর রশীদ সরকার হত্যাকান্ডের বিচার না হওয়ায় পাহাড়ের অব্যাহত সন্ত্রাস,গুম,অপহরণ,হত্যা এখনো চলছে। পাহাড়ে আজও রক্তের স্রোত ও লাশের মিছিল চলছে। তারা আব্দুর রশীদসহ পার্বত্য চট্টগ্রামের সকল হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

প্রসঙ্গত, ১৯৮৯ সালের ৪ মে লংগদু উপজেলা পরিষদের তৎকালীন চেয়ারম্যান ও পুনর্বাসিত বাঙালীদের কাছে অত্যন্ত জনপ্রিয় আব্দুর রশীদ সরকারকে গুলি করে হত্যা করে সশস্ত্র দুর্বৃত্তরা। হত্যাকান্ডের আগমুহুর্তে মাইনী বাজার থেকে মোটর সাইকেল যোগে লংগদু উপজেলা সদরে আসছিলেন তিনি। পথিমধ্যে গুদাম এলাকায় এক পাহাড়ী যুবক সালাম দিয়ে তাকে মোটর সাইকেল থামানোর অনুরোধ করলে তিনি গাড়ী থামান। সাথে সাথেই ওই যুবক তার বুকে গুলি চালালে ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

Leave a Reply