নীড় পাতা » ব্রেকিং » চুরি করে মাছ বিক্রি করায় জরিমানা

চুরি করে মাছ বিক্রি করায় জরিমানা

longaduকাপ্তাই হ্রদের মাছ বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালত দু’জনকে জরিমানা করেছে। শনিবার বিকেলে বাইট্টাপাড়া ্ও কাঁঠালতলা বাজারে অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দীন আহাম্মেদ। এসময় আব্দুল মোতালেব (৫৫) ্ও রফিকুল ইসলাম (৪০) নামের দুজন মাছ বিক্রেতাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

গত ১২ মে থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কাপ্তাই হ্রদের সকল ধরনের মাছ ধরা, পরিবহন করা, বাজারজাত করা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। লংগদু মৎস্য উন্নয়ন কর্পোরেশনও নৌ পুলিশের সহায়তায় ইতোমধ্যে বেশ কিছু অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত। অভিযানে গত ২১ জুন বগাচত্বর ইউনিয়নের মোশারফ হোসেন (২৬), হান্নান মিয়া (৩০) নামের দুজনকে এবং মাইনীমূখ ইউনিয়নের জামাল উদ্দীন (৩৫), মোঃ ফারুক (২৫) নামের দু’জন জেলেকে কাপ্তাই হ্রদে মাছ ধরার অপরাধে মোট আট হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া এ পর্যন্ত ২২টি মাছ ধরার নৌকা ও ৪০০০ মিটার অবৈধ কারেন্ট জাল আটক করেছে বাংলাদেশ নৌ পুলিশ।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন লংগদু উপজেলা কর্মকর্তা আকবর হোসেন বলেন, মে থেকে জুলাই পর্যন্ত এ তিন মাস হ্রদের জলে মা মাছ ডিম ছাড়ে এবং মৎস্য উন্নয়ন কর্পোরেশন পোনা অবমুক্ত করে। কিন্তু কিছু অসাধু জেলে বিভিন্ন সময় হ্রদ থেকে মা মাছসহ পোনা মাছ ধরে এবং বিক্রি করে থাকে। আমরা চেষ্টা করছি এসময় যাতে কোন জেলে মাছ ধরতে না পারে। চব্বিশ ঘন্টা নৌ পুলিশ হ্রদ পাহারা দিচ্ছে এবং মাছ ধরা বা বিক্রি করার খবর পাওয়ামাত্র আমরা অভিযান পরিচালনা করছি।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply