নীড় পাতা » ব্রেকিং » ‘চুক্তি বাস্তবায়িত না হওয়ায় পাহাড়ে নারীরা নির্যাতনের শিকার হচ্ছে’

‘চুক্তি বাস্তবায়িত না হওয়ায় পাহাড়ে নারীরা নির্যাতনের শিকার হচ্ছে’

Rangamati-woman-day-JSS-Picনারী দিবস উদযাপন উপলক্ষে মঙ্গলবার সকালে শহরে বিশাল র‌্যালি বের করে জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থনপুষ্ট নারী সংগঠন পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি ও হিল উইমেন ফেডারেশন। র‌্যালিটি জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে বের করে বনরূপা পেট্রলপাম্প চত্ত্বর ঘুরে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সমাবেশে মিলিত হয়। র‌্যালি ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনসংহতি সমিতির সহ-সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য ঊষাতন তালুকদার।
পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সহ-সভাপতি সোনা রাণী চাকমার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনসংহতি সমিতির তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সভাপতি জড়িতা চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি যথাযথ বাস্তবায়িত না হওয়ায় পাহাড়ি নারীরা ধর্ষণ, হত্যাসহ নানা নির্যাতনের শিকার হচ্ছেন। পার্বত্য নারী সমাজ আজ চরম নিরাপত্তাহীনতায়। নারীদের অধিকার প্রতিষ্ঠাসহ নির্যাতনের হাত থেকে তাদের মুক্তির জন্য পার্বত্য চুক্তি বাস্তবায়নে যে অসহযোগ আন্দোলন চলছে সেই আন্দোলনে নারীদের অধিকতর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply