‘চুক্তি বাস্তবায়নে জুম্ম জাতির ঐক্যের বিকল্প নেই’

usatan-talukder-09রাঙামাটির সংসদ সদস্য উষাতন তালুকদার বলেছেন, সরকার চুক্তি বাস্তবায়ন নিয়ে গড়িমসি করছে। চুক্তি বাস্তবায়নে জুম্ম জাতির ঐক্য ছাড়া বিকল্প নেই। ১৩-দফা সংশোধনী প্রস্তাব সরকার ও জনসংহতি সমিতির মধ্যে সর্বসম্মতিক্রমে গৃহীত হলেও ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধন করা হয়নি। পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি লক্ষে ১৩-দফার ভিত্তিতে আইন সংশোধনে সরকারের প্রতি আহ্বান জানান তিনি। তিনি আগামী ২৯ জুলাই চুক্তি বাস্তবায়নের দাবিতে শান্তিপূর্ণভাবে রাঙামাটির সকল হাট-বাজার বর্জনে সকলের সহযোগিতা কামনা করেন। শুক্রবার সকালে রাঙামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটোরিয়ামে পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির ৪র্থ রাঙামাটি জেলা শাখা ও ৩য় রাঙামাটি সদর থানা শাখা সম্মেলনের উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি রাঙামাটি জেলা কমিটির সভাপতি সুমিত্রা চাকমার সভাপতিতে সম্মেলনে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি রাঙামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক, জোনাকি চাকমার, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বাচ্চু চাকমা, জেলা যুব সমিতির সভাপতি টোয়েন চাকমা।

সম্মেলনে সুমিত্রা চাকমাকে সভাপতি, জোনাকি চাকমাকে সাধারণ সম্পাদক ও ঝর্ণা চাকমাকে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত করে ২১-সদস্য বিশিষ্ট মহিলা সমিতির রাঙামাটি জেলা কমিটি এবং মিনা চাকমাকে সভাপতি, সুবিনা চাকমাকে সাধারণ সম্পাদক ও শীলা দেওয়ানকে সাংগঠনিক সম্পাদক করে ১৭-সদস্য বিশিষ্ট রাঙামাটি সদর থানা কমিটি গঠিত হয়।

এর আগে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা ও দলীয় সংগীতের মাধ্যমে দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন ঊষাতন তালুকদার।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply