নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘চুক্তি বাস্তবায়নের বিষয়টি শুধুই প্রতিশ্রুতির মধ্যেই সীমাবদ্ধ’

‘চুক্তি বাস্তবায়নের বিষয়টি শুধুই প্রতিশ্রুতির মধ্যেই সীমাবদ্ধ’

33সরকার চুক্তি নিয়ে তালবাহানা করছে অভিযোগ করে রাঙামাটি জেলা জনসংহতি সমিতির সাংগঠনিক সম্পাদক কিশোর চাকমা বলেন, বিগত পাঁচ বছরে চুক্তি বাস্তবায়নের বিষয়টি কেবল প্রতিশ্রুতি প্রদানের মধ্যে সীমাবদ্ধ ছিল। সরকারের কর্তা ব্যক্তিদের আন্তরিকতার অভাবে চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়ন হচ্ছে না।
সোমবার জেলার লংগদু উপজেলায় পার্বত্য চট্টগ্রাম চুক্তির ১৬তম বর্ষপূর্তি উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির আয়োজিত র‌্যালি পরর্বতী সমাবেশে কিশোর চাকমা প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি বলেন, মহাজোট সরকারের প্রথম দিকে কিছু উদ্যোগ নিলেও তা শুধুই লোক দেখানো ছাড়া আর কিছুই নয়। চুক্তির মৌলিক বিষয়গুলো বাস্তবায়নে সরকার কোনো কার্যকর পদপে গ্রহণ করেনি।

তিনি ইউপিডিএফকে সন্ত্রাসী সংগঠন উল্লেখ করে বলেন, চুক্তিবিরোধী কার্যকলাপের জন্য ইউপিডিএফকে সৃষ্টি করা হয়েছে। অবিলম্বে ইউপিডিএফকে নিষিদ্ধ করতে হবে। তিনি বলেন, সশস্ত্র অপতৎপরতা এবং সাম্প্রদায়িক ও উগ্র জাতীয়তাবাদী গোষ্ঠীর সাম্প্রদায়িক কার্যকলাপ অব্যাহত থাকলে পার্বত্য চট্টগ্রামে কখনোই অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচন আশা করা যায় না।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি লংগদু উপজেলার সভাপতি ত্রিলোচন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির স্টাফ সদস্য ফদাংতাং রান্দাল, হেডম্যান কল্যান সমিতির সভাপতি প্রেম লাল চাকমা, উপজেলা পিসিপির সভাপতি বিনয় চাকমা, উপজেলা যুব সমিতির সাংগঠনিক সম্পাদক মিলন চাকমা, ভূমি বিষয়ক সম্পাদক বিনয় প্রসাদ চাকমা কার্বারি। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জেএসএসের সাংগঠনিক সম্পাদক অয়ন্তিময় চাকমা।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply