নীড় পাতা » খাগড়াছড়ি » চুক্তি বাতিলের দাবিতে বাঙালী ছাত্র পরিষদের বিক্ষোভ

চুক্তি বাতিলের দাবিতে বাঙালী ছাত্র পরিষদের বিক্ষোভ

khagrachari-pic-5চুক্তি বাতিলের দাবি জানিয়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদও খাগড়াছড়ি গেইটে বিক্ষোভ করেছে। অসম কালো চুক্তি বাতিলের দাবিতে খাগড়াছড়ি সরকারি কলেজ প্রাঙ্গন থেকে বিক্ষোভ বের করে। পরে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে চেঙ্গী স্কোয়ারে সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা শাখার সভাপতি শাহাজল ইসলাম (সজল) এর সভাপতিত্বে বক্তব্য রাখেন এস.এম মাসুম রানা, মোস্তফা কামাল, এরশাদ আলী, জাহিদুল ইসলাম (জাহিদ), আজম খাঁন, হুমায়ুন কবির।

বক্তারা বলেন, একপেশে চুক্তির কারনে পাহাড়ের বাঙ্গালীদের যে পরিমান ক্ষতি হয়েছে; তা হিসেব করার মত নয়। এই চুক্তির মাধ্যমে শুধুমাত্র উপজাতীয়দের স্বার্থই সংরক্ষন করা হয়েছে। বাঙালীদেরকে দ্বিতীয় শ্রেনীর নাগরিক বানিয়ে সবক্ষেত্রেই অধিকার বঞ্চিত করা হয়েছে। ফলে বাঙালীরা এই চুক্তি মেনে নিতে পারেননি। তারা অবলিম্বে বাঙালী ও পাহাড়ীদের সাথে আলোচনা করে সমঅধিকারের ভিত্তিতে নতুন করে আইন সংশোধন করা হলে চুক্তি মেনে নেয়া যায়। রাষ্ট্রীয় অধিকার থেকে বঞ্চিত করে কোন অসমতার চুক্তিই বাঙালীরা মেনে নিবেনা।

Micro Web Technology

আরো দেখুন

হেফাজতের হরতালের প্রভাব পড়েনি খাগড়াছড়িতেও

ধর্মভিত্তিক সংগঠন হেফাজত ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কোনো প্রভাব পড়েনি পার্বত্য জেলা খাগড়াছড়িতেও। রোববার সকাল …

Leave a Reply