চিৎমরম ইউপি উপ-নির্বাচন মঙ্গলবার

citmoromমঙ্গলবার বহুল প্রত্যাশিত চিৎমরম ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে প্রশাসন-পুলিশ ও নিরাপত্তা বাহনীর সর্তক অবস্থানে রয়েছে। চিৎপরম ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার ভোটাধিকার প্রয়োগ করবেন ৩৫০৮জন। এর মধ্যে পুরুষ ১৭৮১ এবং মহিলা ভোটার রয়েছে ১৭২৭ জন।

নির্বাচন উপলক্ষে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার দুলাল চন্দ্র সূত্রধর তাঁর কার্যালয়ে চেয়ারম্যান পদপ্রার্থীদের নিয়ে শান্তি-শৃঙ্খলা রক্ষা ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার লক্ষে প্রার্থীদের ব্রিফিং করেন। এছাড়াও প্রার্থীরাও নানা সুবিধা-অসুবিধার কথা কাপ্তাই উপজেলা প্রশাসনকে অবহিত করেন। এসময় উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া।

কাপ্তাই উপজেলার ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়্যাম্যান পদটি শূন্য হওয়ার ফলে নির্বাচন কমিশন ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ঘোষণা করেন। এই নির্বাচনে তিন জাতীয় ও আঞ্চলিক দলের সমর্থিত নেতা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন চিৎমরম ইউনিয়ন আ’লীগ সভাপতি নেথোয়াই মারমা, চিৎমরম ছাত্রদল কর্মী ও মারমা স্টুডেন্ট কাউন্সিল কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাচিং উ মারমা ও জনসংহতি সমিতি’র (জেএসএস) চিৎমরম ইউনিয়ন সভাপতি খ্যাইসা অং মারমা। এ তিন প্রার্থী দুর্গম পাহাড়ি এলাকা চষে প্রচারণা চালাচ্ছেন। নির্বাচনে নেথোয়াই মারমা’র নির্বাচনী প্রতীক তালগাছ, সাচিং উ মারমা’র নির্বাচনী প্রতীক কোট এবং খ্যাইসা অং মারমা’র নির্বাচনী প্রতীক হল টেবিল ফ্যান।

উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া বলেন, গত ১২ আগস্ট থেকে চিৎমরম ইউপি উপ-নির্বাচনে প্রচারাভিযান শুরু হয়। নির্বাচন প্রচারণাকালে এ যাবত কোনও অপ্রীতিকর ঘটনা ও নির্বাচনী বিধি লংঘন হয়নি। কাল তিন চেয়ারম্যান পদপ্রার্থী অনুষ্ঠিত নির্বাচনে অংশগ্রহণ করবেন। এ ব্যাপারে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply