নীড় পাতা » খাগড়াছড়ি » চিংসামং চৌধুরীর সাপ্তাহিক কর্ম সম্পন্ন

চিংসামং চৌধুরীর সাপ্তাহিক কর্ম সম্পন্ন

SAM_0379মানিকছড়ির প্রয়াত প্রধান শিক্ষক চিংসামং চৌধুরীর সাপ্তাহিক কর্ম রোববার সম্পন্ন হয়েছে। বৌদ্ধ ধর্মাবলম্বীদের মতে মানুষ মারা যাওয়ার পর তার দেহ শেষ হলেও আত্মা তার নিজ বাড়িতে সাপ্তাহিক কর্ম না দেওয়া পর্যন্ত ঘুরে বেড়ায়। সাপ্তাহিক কর্ম সম্পাদনের পর সকলের নিকট থেকে বিদায় নিয়ে পরজন্মে চলে যাবে।

মানিকছড়ি রাজ জেতবন বৌদ্ধ বিহার অধ্যক্ষ উত্তমা মহাথের জানান, সাপ্তাহিক কর্ম দেওয়ার পর সে পরজন্মে আত্মা চলে যায়। উক্ত সাপ্তাহিক কর্মের মাধ্যমে সংঘদান, অষ্টশীল এবং তার আত্মার আশির্বাদ কামনা করা হয়। এ উপলক্ষ্যে তার নিজ বাড়ি ছদুরখীলে আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব, পাড়া প্রতিবেশীসহ সকল শ্রেনীর পেশার মানুষের জন্য সাপ্তাহিক কর্মের মাধ্যমে ভোজনের আয়োজন করা হয়েছে। এতে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি রঞ্জন কুমার চাকমা, জেলা শিক্ষক সমিতির সভাপতি আমজাদ হোসেন চৌধুরী, সহসভাপতি সুশিল রঞ্জন পাল, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, উপজেলা নির্বাহী অফিসার সনজিদা শরমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম বাবুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অংসাপ্রু মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান উশ্যপ্রু মারমা, ছাত্রলীগ সভাপতি মো. আলমগীর হোসেন, তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিউল ইসলাম, উপজেলা বিএনপির সভাপতি এম,এ করিম, সাধারণ সম্পাদক মো. এনামুল হক এনাম, সাংগঠনিক সম্পাদক মুজিবুল হক বাহারসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, গত ৬ ডিসেম্বর শনিবার রাত ৭.৪৫মিনিটে মানিকছড়ি বাজার সংলগ্ন রাজপাড়ায় জেএসএস উপজেলা সভাপতি মংসাজাই মারমা ওরফে জাপান বাবুর ভাড়া বাসায় অজ্ঞাত নামা সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে মানিকছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামীলীগ নেতা চিংসামং চৌধুরী(৪২) ঘটনাস্থলে নিহত হন।

Micro Web Technology

আরো দেখুন

পানছড়িতে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

খাগড়াছড়িতে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ১১টায় পানছড়ির লতিবান ইউনিয়নের কারিগর পাড়ায় …

Leave a Reply