নীড় পাতা » ব্রেকিং » চাঁদাবাজির মামলায় পুত্রসহ সাবেক পৌর কাউন্সিলর কারাগারে

চাঁদাবাজির মামলায় পুত্রসহ সাবেক পৌর কাউন্সিলর কারাগারে

আনোয়ার মিয়া বানু

একটি চাঁদাবাজির মামলায় আদালতে জামিন নিতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছে রিজার্ভ বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর আলহাজ¦ আনোয়ার মিয়া বানুসহ তিনজনকে। অপর দুইজন তার ছেলে রুবেল(৩২) ও রিজার্ভ বাজারস্থ হাছি মিয়ার ছেলে মোঃ খোরশেদ আলম (৩৩)।

মঙ্গলবার দুপুরে রাঙামাটি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহেদ আহমেদের আদালতে জামিন নিতে গিয়েছিলেন তারা। আদালত তাদের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠায়। একই মামলার অপর দুই আসামী পলাতক রয়েছে। পলাতক আসামীরা হচ্ছে রিজার্ভ বাজার শুটকি পট্টি এলাকার হাছি মিয়ার ছেলে মোরশেদ আলম (৩৬) ও রোমান (২৮)।

মামলা বাদী মোঃ মঞ্জুরুল আলম জানিয়েছেন, গত ২৯ মে রিজার্ভ বাজারস্থ মসজিদ কলোনীতে মৃত নুরুল ইসলামের পাকা ঘর নির্মানকালে বাজার সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানু কমিশনার, তার ছেলে ও হাছি মিয়ার তিন ছেলে বাধা প্রদান করে। বিল্ডিংয়ের কাজ করতে গেলে বানু কমিশনারকে দুই লক্ষ টাকা চাঁদা দিতে চাপ দেয়। চাঁদা না দিলে কিছুতেই বিল্ডিংয়ের কাজ করতে পারবেনা বলে হুঁশিয়ারি দেয় তারা। এছাড়াও মৃত নুরুল ইসলামের স্ত্রী আনোয়ারা বেগম ও পুত্রদের মিথ্যা মামলা করে ঘর বাড়ি ছাড়া করা হবে এবং তাদেরকে মেরে দেহ মাটিতে পুতে ফেলারও হুমকি দেয় বানু কমিশনার ও তার লোকজন। বিষয়টি সামাজিকভাবে মিমাংসার জন্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের কাছে গিয়েও লাভ হয়নি।

মঞ্জুরুল আলম দাবি করেন, ‘আনোয়ার মিয়া বানু প্রভাবশালী হওয়ায় এলাকায় কেউ তার বিরুদ্ধে সিদ্ধান্ত নিতে চায়না। এই ঘটনার রেশ ধরেই একাধিকবার তারা আমাদের ওপর হামলাও চালায়। গত ১৬জুন সন্ধ্যায় আনোয়ার মিয়া, তার ছেলে রুবেল ও খোরশেদ, রোমান, খোরশেদ (২) অস্ত্রশস্ত্র নিয়ে ঘরে ঢুকে হামলা চালায়। এতে আমার মা আনোয়ারা বেগম, ভাইয়ের স্ত্রী পারভিন আকতার ও ছোটভাই মাসুদ মারাত্মক আহত হন। এ ঘটনার পর আমি বাদী হয়ে আনোয়ার মিয়া বানু, তার ছেলে রুবেলসহ ৫জনের বিরুদ্ধে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা দায়ের করেছিলাম।’

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহিদুল আলম রনি জানিয়েছেন, ‘আসামিরা একটি নিয়মিত মামলায় জামিন নিতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়ে দিয়েছেন।’

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে ইভিএমের প্রথম ভোট হলো খাগড়াছড়িতে

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনেকটা …

Leave a Reply