চাঁদাবাজরা কৃষকের ফসল থেকে চাঁদা নিয়ে অস্ত্র কিনে মানুষকে জিম্মি করে

কাপ্তাই ১১ আরই ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ওবায়দুল্লাহল সাফি পিএসসি বলেছেন, পার্বত্য এলাকায় সম্প্রীতির বন্ধন বজায় রাখতে নিরলসভাবে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। রাজস্থলী উপজেলা একটি শান্ত উপজেলা, এই উপজেলার শান্তি-শৃঙ্খলা বজায় থাকলে দুর্গম এলাকাগুলোতে উন্নয়ন সাধিত হবে। তিনি আরো বলেন, প্রতিটি এলাকায় আইন-শৃঙ্খলা ও আর্থ-সামাজিক উন্নয়নে অত্যন্ত আগ্রহী বাংলাদেশ সেনাবাহিনীর ১১ আরই ব্যাটালিয়ন। কিন্তু মাঝে মধ্যে রাজস্থলী উপজেলায় একটি মহল প্রতিনিয়ত চাঁদা আদায় করে যাচ্ছে অভিযোগ পাওয়া যায়। চাঁদা আদায়কারী সংস্থা দুর্গম এলাকায় সহজ সরল কৃষকদের উৎপাদিত ফসল থেকে চাঁদা আদায় করে সে টাকা দিয়ে অস্ত্র কিনে সাধারণ মানুষকে জিম্মি করছে। তারা কখনো এলাকায় শান্তি ফিরিয়ে আনবে না। তাদেরকে প্রতিহত করতে এলাকায় বিশিষ্ট ব্যক্তিদের সচেতন হতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর শান্তি ফিরিয়ে আনার জন্য শান্তিচুক্তি করেছে। তারই ধারাবাহিকতায় চুক্তি বাস্তবায়নের প্রক্রিয়াধীন। তাই একজন ব্যক্তি একটি গ্লাসে অর্ধেক পানি থাকলেও সেটাকে খালি বলে। তা এধরনের দুষ্কৃত ব্যক্তিদের থেকে দুরে থাকার আহবান জানান। এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে উপজেলার জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিবর্গদের সহযোগিতা কামনা করেন তিনি। বৃহস্পতিবার রাজস্থলী সাব জোন আয়োজিত উপজেলা গণমিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

রাজস্থলী আর্মি ক্যাম্পের কমান্ডার মেজর মোঃ সাফির সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, রাজস্থলী থানা অফিসার ইনচার্য অহিদুল্লাহ সরকার, ১নং ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান দিপময় তালুকদার, ২নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান উবাচ্ মারমা, ৩নং বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান গগনু মারমাসহ এলাকার রাজনৈতিক ব্যাক্তিবর্গ, হেডম্যান, মেম্বার, কার্বারিসহ শতাধিক ব্যক্তি এসময় উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। এদিকে সেনাবাহিনীর উদ্যোগে তাইতং পাড়া সরকারি বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যপাী চিকিৎসা ক্যাম্প পরিচালিত হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply