নীড় পাতা » পাহাড়ের রাজনীতি » চন্দ্রঘোনায় কৃষি গবেষনা ইনস্টিটিউটে ভাংচুর, আহত ২

চন্দ্রঘোনায় কৃষি গবেষনা ইনস্টিটিউটে ভাংচুর, আহত ২

15(1)রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় অবস্থিত রাইখালী কৃষি গবেষনা ইনস্টিটিউটে ভাংচুর ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হারুন-উর রশীদসহ দুই জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার সকাল ১১টায় এ ঘটনা ঘটে।
কাপ্তাই উপজেলা ভাইস-চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক মোঃ দিলদার হোসেন জানান, সকালে হরতালের সমর্থনে বিএনপি ও জামাত-শিবিরের লোকজন মিছিল নিয়ে বের হলে বিনা উস্কানিতে আওয়ামীলীগের লোকজন মিছিলে হামলা করে। এসময় হরতাল সমর্থকদের একটি অংশ কৃষি গবেষনা ইনস্টিটিউটের মধ্যে ঢুকে পড়ে। আওয়ামীলীগের লোকজন ইনস্টিটিউটের মধ্যে ঢুকে ব্যাপক হামলা ও ভাংচুর চালায়। এতে ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তাসহ হরতাল সমর্থক মোঃ পারভেজ আহত হয়েছে।
কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হৃদয় তঞ্চঙ্গ্যা জানান, বিএনপি জামাতের একটি মিছিল থেকে অতর্কিত ভাবে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মন্টু মার্মার উপর হামলা চালায়। এসময় আমাদের নেতাকর্মীরা তাদেরকে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। তাদের একটি অংশ ইনস্টিটিউটে ঢুকে পড়ে। হামলার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা উল্লেখ করে তিনি বলেন, ভাংচুর বিএনপি-জামাতের নেতাকর্মীরাই করেছে।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হরতাল সমর্থক ও হরতাল বিরোধীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর শুনেছি। এতে দুইজন আহত হয়েছে বলে জানা যায়।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অংসুচাইন চৌধুরী জানিয়েছেন,রাজনৈতিক ভুলবোঝাবুঝির কারণে সামান্য একটি ঘটনা ঘটেছে। আমি বিষয়টি সুরাহা করার চেষ্টা করছি। কৃষি গবেষনা কেন্দ্র আমাদের সম্পদ,এর কোন ক্ষতি হোক এটা আমরা কেউ চাইনা।

Micro Web Technology

আরো দেখুন

২ জেএসএস নেতা হত্যার প্রতিবাদে মহালছড়িতে বিক্ষোভ

রাঙামাটি জেলার বাঘাইছড়িতে জনসংহতি সমিতি (এমএনলারমা) সমর্থিত যুব সমিতির কেন্দ্রীয় নেতাসহ ২ জনকে হত্যার ঘটনার …

Leave a Reply