নীড় পাতা » পাহাড়ের রাজনীতি » চট্টগ্রামে বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ

চট্টগ্রামে বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ

Photo-1পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম মহানগর শাখার যৌথ উদ্যোগে মঙ্গলবার পার্বত্য শান্তি চুক্তি বাতিলের দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে বক্তারা পাবর্ত্য চট্টগ্রামে শান্তি চুক্তি বাতিলের দাবি জানান। পার্বত্য শান্তি চুক্তি সম্পূর্ণ সংবিধানের সাথে সাংঘর্ষিক এবং এ শান্তি চুক্তির মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালীদেরকে ৩য় শ্রেণী নাগরিকের পরিণত করা হয়েছে বলে দাবি করেন তারা।

বক্তারা অভিযোগ করে বলেন, পাবর্ত্য চট্টগ্রামে আলাদা জুম্মল্যান্ড রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে পাবর্ত্য চট্টগ্রামে ইউএনডিপি-সিএইচটি কমিশন  সহ বিভিন্ন এনজিওগুলো কাজ করে যাচ্ছে এবং পার্বত্য চট্টগ্রামে খ্রিষ্টান ধর্মে দিক্ষীত করার ষড়যন্ত্র চলছে। তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম বাঙালিদেরকে সকল ক্ষেত্রে তাদের সাংবিধানিক অধিকার ফিরে দেওয়া এবং উপজাতি কোটা বাতিল করে পার্বত্য কোটা চালু করার জোর দাবি জানান। পাশাপাশি শিক্ষা, চাকুরী, ব্যবসা সহ সকল ক্ষেত্রে সমধিকার নিশ্চিত করা এবং অবিলম্বে পার্বত্য চট্টগ্রাম থেকে উপজাতি সন্ত্রাসীদের সকল অস্ত্র, চাঁদাবাজি, ধর্ষণ, অপহরণ বাণিজ্য বন্ধের জোর দাবি জানান।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি মো: মনির হোসেন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগরের সভাপতি মনির হোসেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য তৌহিদুল ইসলাম, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মো: সারোয়ার জাহান খান, চবির সিনিয়র সহ সভাপতি নিজাম বশর, সিনিয়র সভাপতি মো: শরীফ উদ্দিন, সাধারণ সম্পাদক মো: খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, অর্থ সম্পাদক কাউসার উল্লাহ, প্রচার সম্পাদক মো: আতাউর রহমান সহ প্রমুখ। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি চট্টগ্রাম নগরীর প্রেস ক্লাব থেকে শুরু হয়ে চেরাগী পাহাড় মোড় ঘুরে পুনরায় প্রেস ক্লাবে এসে শেষ হয়।

Micro Web Technology

আরো দেখুন

২ জেএসএস নেতা হত্যার প্রতিবাদে মহালছড়িতে বিক্ষোভ

রাঙামাটি জেলার বাঘাইছড়িতে জনসংহতি সমিতি (এমএনলারমা) সমর্থিত যুব সমিতির কেন্দ্রীয় নেতাসহ ২ জনকে হত্যার ঘটনার …

Leave a Reply