নীড় পাতা » ব্রেকিং » ঘুষ না দেয়ায় সমিতির নিবন্ধন না দেয়ার অভিযোগ

অভিযোগ যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে

ঘুষ না দেয়ায় সমিতির নিবন্ধন না দেয়ার অভিযোগ

রাঙামাটির লংগদুতে ‘রাজনগর অগ্রগামী মহিলা সমিতি’ নামে একটি সংগঠন নিবন্ধনের জন্য আবেদন করেও ঘুষ না দেয়ায় নিবন্ধন দিচ্ছে না অভিযোগ করেছে সমিতির নেতৃবৃন্দ। তিন মাস আগে জেলা যুব উন্নয়ন অধিদপ্তরে যথাযথ নিয়ম অনুসরণ করেও অর্থ না দেয়ায় নিবন্ধন দিচ্ছে না বলে অভিযোগ সংগঠনটির। তবে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃপক্ষ ঘুষের অভিযোগ অস্বীকার করে বলেন, তাদেরকে কিছু কাগজপত্র সংশোধন করে সময়মতো দিতে বললেও তারা কাগজগুলো দেয়নি।

‘রাজনগর অগ্রগামী মহিলা সমিতি’র সভাপতি রীনা বেগম ও সাধারণ সম্পাদক জেসমিন আক্তার যৌথ স্বাক্ষরে এক অভিযোগপত্রে এসব বিষয় বলা হয়েছে। অভিযোগপত্রটি সচিব, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবরে পাঠানো হয়েছে বলে জানায় সমিতির নেতৃবৃন্দ। লিখিত অভিযোগে জানায়, লংগদু উপজেলার গুলশাখালী ইউনিয়নের রাজনগর এলাকার ‘রাজনগর অগ্রগামী মহিলা সমিতি’কে নিবন্ধনের জন্য সমিতির পরিচালনা কমিটির পক্ষ থেকে সরকারি নিয়ম অনুযায়ী পাঁচশত টাকার চালান জমা দিয়ে চালান কপিসহ সকল কাগজপত্রাদি লংগদু উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরে কর্মকর্তার নিকট দাখিল করি। যা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার স্মারক নং-৩৪.০১.৮৪৫৮.০০০.৩১.০২৬.১৯-২৮৫, তারিখ-১৮-০৯-২০১৯খ্রিঃ তারিখে (অতি:দা:)উপ-পরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর রাঙামাটি জেলায় নিবন্ধনের জন্য প্রেরণ করেন। কাগজ পত্রাদি পেয়ে (অতি:দা:)উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম সমিতির নিবন্ধনের জন্য তখন সমিতির সভাপতির কাছে বিশ হাজার টাকা ঘুষ দাবি করেন। রাজনগর অগ্রগামী মহিলা সমিতর সভাপতি রীনা বেগম জানান, আমরা গরীব মহিলারা মিলে যুব উন্নয়নের পরামর্শ মোতাবেক সমিতি তৈরি করি। আমাদের কাছে তো ঘুষ দেওয়ার মত এত টাকা নাই। যথাযথ নিয়মে আবেদন করার পরও আজ তিন মাস হয়ে গেছে এখনও সমিতিকে নিবন্ধন দিচ্ছেন না জেলা কর্মকর্তা।

এদিকে রাঙামাটি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের (অতিরিক্ত দায়িত্ব) উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম এর কাছে মুঠোফোনে এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ‘লংগদু রাজনগর অগ্রগামী মহিলা সমিতি নিবন্ধনের আবেদন পেয়েছি। কিন্তু এ ব্যাপারে কারও কাছ থেকে কোন প্রকার টাকা পয়সা চাইনি। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ অসত্য, বানোয়াট, আমাকে হেয় করার জন্য কেউ চক্রান্ত করছে। সমিতির নামের সাথে ‘যুব’ শব্দটি উল্লেখ করে পুনরায় কাগজপত্রাদি দিতে বলেছি। কিন্তু সমিতির লোকজন সময়মত তা করেনি। ’

Micro Web Technology

আরো দেখুন

যাচাই-বাছাইয়ে বাদ পড়লেন অমর-পূর্ণিমা

আসন্ন রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সির পদের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল …

Leave a Reply