নীড় পাতা » ব্রেকিং » ঘুষ ছাড়া চাকরি চাই

ঘুষ ছাড়া চাকরি চাই

jubaunionn-pic‘ঘুষ ছাড়া চাকরি চাই’-এই দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ যুব ইউনিয়ন। মঙ্গলবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে জেলা যুব ইউনিয়নের সভাপতি জিসান বখতেয়ারের নেতৃত্বে একটি দল এই স্মারকলিপি প্রদান করেন। এসময় যুব ইউনিয়নের জেলা সম্পাদক মিল্টন বিশ্বাস,সাংগঠনিক সম্পাদক কমল রুদ্র,অর্থ সম্পাদক শংকুর কমার দে,সদস্য আশীষ দাশ গুপ্ত,কমল বিকাশ দে,ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক অভিজিৎ বড়–য়া উপস্থিত ছিলেন।
স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশ যুব ইউনিয়ন ১০ম জাতীয় সম্মেলনে ‘ঘুষ ছাড়া চাকরি চাই’ দাবিতে আন্দোলন গড়ে তোলার কর্তব্য গ্রহণ করেছে। লক্ষ কোটি যুবকের বহুকাঙ্খিত কর্মসংস্থান যেন ঘুষ, দূর্নীতি-দলীয়করণের ভিত্তিতে না হয়ে প্রকৃত মেধা ও যোগ্যতার ভিত্তিতে হয় তা নিশ্চিত করতেই এই কর্মসূচী পালিত হচ্ছে।

স্মারকলিপিতে বলা হয়, আইএলও-এর সর্বশেষ বিশ্ব যুব কর্মসংস্থান পরিস্থিতির প্রতিবেদনে দেখা যায়, এদেশে বর্তমানে পূর্ণ বেকারের সংখ্যা ১১ শতাংশ। জনসংখ্যার হিসেবে যা ১ কোটির অধিক। চাকরিতে নিয়োজিত যুবকদের ৪১ শতাংশ ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত। ৫৭ শতাংশ যুবকের কর্মসন্তুষ্টি নেই। কর্মসংস্থানের তীব্র সংকটময় এ পরিস্থিতির সুযোগে বিভিন্ন সময় ক্ষমতায় থাকা রাজনৈতিক দলসমূহের মধ্যস্তরের নেতা-কর্মী এবং এক শ্রেণীর সরকারী-বেসরকারী কর্মকর্তাকে ঘিরে একটি দালাল চক্র গড়ে উঠেছে। যারা তাদের কথিত প্রভাব-প্রতিপত্তি কাজে লাগিয়ে অসহায় কর্মপ্রত্যাশী যুবকদের কাছ থেকে চাকরি ভেদে ২লক্ষ থেকে ২০লক্ষ টাকা লেনদেন করছে। অধিকাংশ ক্ষেত্রে চাকরি প্রত্যাশীদের বিশেষ রাজনৈতিক দলের পরিচয় থাকা বাধ্যতামূলক শর্ত হিসেবে দাঁড় করানো হচ্ছে। স্বার্থান্ধ এ গোষ্ঠী কোন কোন ক্ষেত্রে দলীয় পরিচয় যত বৈরীই হোক না কেন বেশী টাকা দিলে মিথ্যা দলীয় প্রত্যয়ন বা সুপারিশ সরবরাহ করছে। আবার দলীয় পরিচয় থাকলেও টাকার প্রতিযোগিতায় এগিয়ে থাকতে না পারলে চাকরি হচ্ছে না।’

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply