ঘাতক স্বামীর যাবজ্জীবন

samiiiবান্দরবানে চাঞ্চল্যকর স্ত্রী হত্যার দায়ে স্বামী মো: ইলিয়াছ আলী (৩০)কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে বান্দরবান জেলা ও দায়েরা জজ মোঃ শফিকুর রহমান আদালত এ আদেশ দেন।

আইনজীবিরা জানিয়েছেন , মিয়ানমার থেকে স্বপরিবারে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবার বান্দরবান জেলার আলীকদম উপজেলার পানবাজার এলাকার স্থানীয় বাসিন্দার বজলুর রহমানের বাড়ি ভাড়া নিয়ে অবৈধভাবে বসবাস করে আসছিলেন। ২০০৯ সালের ২৪ সেপ্টেম্বর আলীকদমের পানবাজার এলাকায় স্বামী মো: ইলিয়াছ আলী (৩০)’র সঙ্গে স্ত্রী খুরশিদা বেগমের বাকবিতন্ডা এবং ঝগড়া হয়। কথাকাটাকাটির জের ধরে খুরশিদা বেগম (২৩)’কে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে পাষন্ড স্বামী। হত্যার পর লাশ সেগুন বাগান এলাকায় নির্জন স্থানে ফেলে দেয়। খবর পেয়ে স্থানীয় জনপ্রতিনিধি এবং জনতা স্বামী ইলিয়াছ’কে আটক করে পুলিশে সোর্পদ করে। আটকের পর পুলিশের কাছে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে হত্যাকারী।

এ ঘটনায় বাড়ির মালিক বজলুর রহমান বাদী হয়ে আলীকদম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলায় ৯ জনের স্বাক্ষী এবং স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দির স্বাক্ষী প্রমাণের ভিত্তিতে আদালত হত্যাকারী স্বামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দেন এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত জেলা ও দায়রা জজের পেশকার বেদারুল আলম জানান, স্ত্রী হত্যার দায়ে স্বামী মো: ইলিয়াছ আলী (৩০) যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। হত্যাকারী মিয়ানমারের আরাকান রাজ্যের বগলী জেলার কেয়ানন গ্রামের মৃত মর্তফিজ মিয়ার ছেলে।

স্বপরিবারে মিয়ানমার থেকে পালিয়ে এসে দ্বিতীয় বিয়ে করেন হত্যাকারী ইলিয়াছ। প্রথম স্ত্রী খুরশিদা বেগমের সঙ্গে বনিবনা না হওয়ায় ঝগড়ার এক পর্যায়ে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে তাকে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply